অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, খাদ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রন এবং মেয়াদ উত্তির্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে ২টি প্রতিষ্ঠান কে ২৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল বুধবার ২৫ জানুয়ারি বানিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, চট্টগ্রাম এর সার্বিক সহযোগীতায় চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার এর নের্তৃত্বে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, খাদ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রন এবং মেয়াদ উত্তির্ণ ঔষধ বিক্রয় করার অপরাধে ২টি প্রতিষ্ঠান কে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়। এসময় এপিবিএন-৯ একটি টিম সার্বিক সহযোগিতা প্রদান করে।

এছাড়া সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং অধিক মূল্যে পণ্য বিক্রয় না করা জন্য নির্দেশনা প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *