খুলনা বটিয়াঘাটা উপজেলার নিম্ন আয়ের মানুষদের উচ্ছেদ করে বানিজ্যিক এলাকা গড়ে তোলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান

Uncategorized অন্যান্য



পিংকি জাহানারা : খুলনার বটিয়াঘাটা উপজেলার নিরালা-২ আবাসিক এলাকায় বসবাসরত নিম্ন আয়ের মানুষদের উচ্ছেদ করে বানিজ্যিক এলাকা গড়ে তোলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান করেছে এলাকার সর্বস্তরের জনগণ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, খুলনার বটিয়াঘাটা উপজেলার খোলাবাড়িয়া মৌজায় বসবাসরত হতদরিদ্র পরিবার সমূহের জমি নিশ্চিহ্ন করে বানিজ্যিক এলাকা গড়ে তোলার প্রতিবাদে সোমবার ১৩ ফেব্রুয়ারি, বেলা ১২ টায় খুলনা ২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েলের নিকট স্মারকলিপি প্রদান করেন খোলাবাড়িয়া মৌজার ভূমি রক্ষা কমিটির আহবায়ক শেখ মোঃ নাজমুল কবির সাদীসহ অত্র এলাকার সর্বস্তরের জনগণ।

খোলা বাড়িয়া মৌজায় বসবাসরত নিম্ন আয়ের মানুষদের উচ্ছেদ ও তিনফসলি জমি ধ্বংস পূর্বক খোলাবাড়িয়া মৌজায় আবাসিক এলাকা গড়ে তোলা হলে বসবাসরত ২,৩,৪ কাঠা জমির মালিকগণ প্রাপ্ত ক্ষতিপূরণের অর্থে বর্তমানে বিদ্যমান পরিবেশে আর কোনো মাথা গোঁজার ঠাঁই গড়তে না পেরে বাস্তুহীন হয়ে পড়বে বলে জানান খোলাবাড়িয়া মৌজার ভূমি রক্ষা কমিটির আহবায়ক শেখ মোঃ নাজমুল কবির সাদী।

তিনি আরো জানান গত ২৪/০৮/২২ সালে খুলনা গেজেট (অনলাইন) ও ২৫/০৮/২০২২ সালে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার মাধ্যমে তারা জানতে পারেন খোলাবাড়িয়া মৌজায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক সেবার পরিবর্তে সম্পূর্ণ ব্যবসায়িক ও ব্যক্তি স্বার্থে নিরালা আবাসিক এলাকা-২ নামে একটি আবাসিক এলাকা গড়ে তোলার অপচেষ্টা চালানো হচ্ছে।

পরবর্তীতে অত্র এলাকার সহস্রাধিক বাসিন্দা এর প্রতিবাদে বিভিন্ন সময় খুলনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন ও প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

খোলাবাড়িয়া মৌজায় বসবাসরত নিম্ন আয়ের মানুষদের দাবি বিদ্যমান আবাসনের বিষয় মানবিক দিক বিবেচনায় নিয়ে এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তিন ফসলি জমি রক্ষার্থে অত্র এলাকায় যে কোন প্রকার আবাসিক বা বানিজ্যিক এলাকা গড়ে তুলতে না পারে, তজ্জন্য খোলাবাড়িয়া মৌজায় ভূমি অধিগ্রহণ বন্ধসহ, ভূমি ব্যবসায়ী ও দুর্নীতি পরায়ন পরিকল্পনা কর্মকর্তা/কর্মচারীদের দ্রুত অপসারণে খুলনা -২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েলের কার্যকর হস্তক্ষেপ কামনা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *