পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখা থেকে ঢাকা, গাজীপুর, দিনাজপুর ও নড়াইলে বিভিন্ন অপরাধে মোবাইল কোর্ট কর্তৃক জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ গত বুধবার ১ মার্চ, পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখা কর্তৃক ঢাকা মহানগরের কাফরুল ও ইডেন কলেজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে যানবাহনের কালো ধোঁয়া দ্বারা বায়ুদূষনের দায়ে ৬টি যানবাহন হতে মোট ১৬ হাজার ৫ শত টাকা এবং নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ৫টি প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

বরিশাল জেলা কার্যালয় ও যশোর জেলা কার্যালয় কর্তৃক অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ টি ইটভাটা হতে মোট ৬ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় এবং ১ জনকে ৩ মাসের কারাদন্ডসহ কার্যক্রম বন্ধ করা হয়।

দিনাজপুর, গাজীপুর ও নড়াইল জেলা কার্যালয় কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করে মানমাত্রাতিক্ত হর্ণ দ্বারা শব্দ দূষনের দায়ে ১০টি যানবাহন হতে মোট ৭ হাজার ৫ শত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ ১৭ টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

গাজীপুর জেলা কার্যালয় কর্তৃক টঙ্গী বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ রাখার দায়ে ১ টি দোকান থেকে ৫০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায়সহ আনুমানিক ৩০০ কেজি পলিথিন জব্দ করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *