গণতন্ত্রকে সমুন্নত রাখতে যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত- বাহাউদ্দিন নাছিম

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যারা দেশে সন্ত্রাসী কার্যক্রম করে শত শত মানুষকে পুড়িয়ে মেরেছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে, সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যারা আঘাত এনেছে,তাদের বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে। তাদের বলবো তোমরা জাতির পিতার সোনার বাংলাদেশে, দেশরত্ন শেখ হাসিনার সমৃদ্ধ বাংলাদেশে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করোনা। দেশের মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলার চেষ্টা করো না। আমরা মানুষের সাথে আছি। গণতন্ত্রকে সমুন্নত রাখতে আমরা যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

শনিবার ( ৪ মার্চ) বিকেলে মিরপুর-১এর গোল চত্বরে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে ঢাকা উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথি বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। আমাদের দায়িত্ব হল বাংলাদেশের মানুষ যাতে শান্তিতে বসবাস করতে পারে, ঘর থেকে শান্তিতে কর্মে যেতে পারে সেদিকে খেয়াল রাখা। আমাদের সন্তানেরা শান্তিতে স্কুলে যাবে, এখানে কোন ভয় ভীতি বা হুমকি বা অগ্নি সন্ত্রাস দ্বারা তাদের ভয় দেখানো হলে আমরা মেনে নিব না।তার জন্যই আমাদের এই কর্মসূচি। এটি কোন রাজনৈতিক কর্মসূচি নয়। এটি সন্ত্রাসীদের বিরুদ্ধে কর্মসূচি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা কোন আঘাত মোকাবেলা করে দেশের শান্তি প্রতিষ্ঠায় প্রস্তুত রয়েছে। সন্ত্রাসীরা যতই অপচেষ্টা চালাক দেশের মানুষ অতীতের চাইতে অনেক বেশি সচেতন। দেশের মানুষ আজ কোন অশুভ শক্তিকে দেশকে গ্রাস ও দেশের স্বপ্ন ধ্বংস করতে দেবে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা যেকোনো অপকর্ম প্রতিহত করতে সবসময় সচেতন রয়েছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, মির্জা ফখরুলরা বলে আমরা নাকি ভয় পেয়েছি। আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।তারা কোন অশুভ ও সাম্প্রদায়িক শক্তির কাছে কোনদিন মাথানত করেনি, আর কেউ করবে না আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতির পিতার নির্দেশে লড়াই সংগ্রাম করে পাকিস্তানি হানাদার বাহিনীদের বিতাড়িত করে দেশের স্বাধীনতা এনেছে। সেদিন যারা পাকিস্তানি হানাদারদের দালালি করেছে সেই অশুভ শক্তি এখন দেশে নৈরাজ্য সৃষ্টি করছে।

তিনি বলেন, তারা বলে তারা নাকি দেশে কোন নির্বাচন হতে দেবে না।তাদের উদ্দেশ্য হলো গণতন্ত্রকে ধ্বংস ও হত্যা করা। সন্ত্রাসী কায়দায় আগামী নির্বাচনকে বানচাল করা। তার জন্য তারা ষড়যন্ত্র শুরু করেছে। দেশের মানুষ নির্বাচনে বিশ্বাস করে, দেশের মানুষ ভোট দিতে চায়,দেশের জনগণ আগামী নির্বাচনে ভোট দেবে। যদি আগামী নির্বাচনে কেউ কোন প্রকার বানচালের চেষ্টা করে তাহলে জনগণকে সাথে নিয়ে আমরা তাদের প্রতিহত করে গণতন্ত্রকে রক্ষা করব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক শামছুনাহার চাপা, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *