আন্তর্জাতিক মাতৃভাষা পদক প্রাপ্ত লেখক ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে সংবর্ধনা

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : ‘ঠার, বেদে জনগোষ্ঠীর ভাষা’ শীর্ষক গবেষণাগ্রন্থ রচনার মধ্য দিয়ে বেদে ভাষা সংগ্রহ ও সংরক্ষণে বিশেষ অবদানের জন্য ‘আন্তর্জাতিক মাতৃভাষা পদক ২০২৩’-এ ভূষিত হয়েছেন বিশিষ্ট গবেষক, লেখক ও সম্পাদক এবং মানবিক পুলিশিংয়ে দ্যুতি ছড়ানো অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

এ উপলক্ষ্যে ‘ঠার: বেদে জনগোষ্ঠীর ভাষা’ বইটির প্রকাশনা প্রতিষ্ঠান পাঞ্জেরী পাবলিকেশন্স লি.-এর পক্ষ থেকে গত শুক্রবার (৩ মার্চ) বিকালে রাজধানীট পিবিএস মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মহুম্মদ নরুল হুদা। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের বিশিষ্ট শিক্ষাবিদ ও নাট্যজন ড. অনীত রায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি ও প্রাবন্ধিক মিনার মনসুর, বিশিষ্ট নাট্যজন ও শিক্ষাবিদ ড. রতন সিদ্দিকী, বরেণ্য লেখক ও তথ্যচিত্র নির্মাতা শাকুর মজিদ এবং খ্যাতিমান বৈজ্ঞানিক কল্পকাহিনী লেখক মোসতাক আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঞ্জেরী পাবলিকেশন্স লি. এর ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান শায়ক।

অনুষ্ঠানে লেখক হাবিবুর রহমানকে সংবর্ধনা স্মারক, উত্তরীয় এবং পুষ্পস্তবক দিয়ে অভিনন্দিত করা হয়। বক্তারা ‘ঠার: বেদে জনগোষ্ঠীর ভাষা’ শীর্ষক গ্রন্থটির বিশ্লেষণাত্মক তাৎপর্য তুলে ধরেন এবং এটি রচনার পেছনে দীর্ঘদিনের অক্লান্ত পরিশ্রমের থানা লেখককে সাধুবাদ জানান। বর্ণাঢ্য এ আয়োজনটি দেশের শিল্প-সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রাণমুখর হয়ে ওঠে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *