সিদ্দিক বাজার বিস্ফোরণে আহতদের সহায়তায় স্বেচ্ছাসেবক লীগের তথ্য সেবা ও মানবিক সহায়তা সেল চালু

Uncategorized অন্যান্য


ওবায়দুল হক খান : রাজধানীর সিদ্দিক বাজারে ভবন বিস্ফোরণে আহতদের দ্রুত সু- চিকিৎসা নিশ্চিত করতে শেখ হাসিনার নির্দেশে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তথ্য সেবা ও মানবিক সহায়তা সেল চালু করেছে।

ঘটনার পর পরই স্বেচ্ছাসেবক লীগ নিজস্ব ব্যবস্থাপনায় অ্যাম্বুলেন্স এর মাধ্যমে আহতদের হাসপাতালে নিয়ে আসে এবং জরুরী রক্ত সংগ্রহ ও প্রদান করে। রোগীদের বিছানাপত্র, চিকিৎসা সরঞ্জাম, সুপেয় পানি ও আহতদের স্বজনদের মাঝে নগদ অর্থ প্রদান করে, রোগী স্বজনদের থাকা, খাওয়া ও গোসলের ব্যবস্থা করে। হাসপাতালের ইন্সট্রুমেন্ট কেয়ার টেকার বরাবরে জরুরী সার্জিক্যাল ডিভাইস হস্তান্তর করে।

হাজার হাজার মানুষের হাসপাতালের আগমনে তাৎক্ষণিক প্রশাসনের সাথে সমন্বয় করে শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে স্বেচ্ছাসেবক লীগ। আহতদের যেকোন সহায়তার জন্য তথ্য সেবা ও মানবিক সহায়তা সেল চালু রয়েছে।

রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় কুইন্স টাওয়ারে এক ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।
এতে আহত হয়েছেন প্রায় দুই শতাধিক মানুষ। এখন পর্যন্ত ১৯ জনের নিহত হওয়ার সংবাদ পাওয়া গিয়েছে।

আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ ও অন্যান্য হাসপাতালে নেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান পরিচালনা করছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার আগে বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয়রা বলছেন, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়।

যে ভবনে বিস্ফোরন হয়েছে সেটি ৫ তলা ভবন। নিচতলায় স্যানেটারী দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্র্যাক ব্যাংকের অফিস। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বিষয়টি সার্বক্ষণিক তদারকি করছেন। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক মিয়া মোহাম্মদ খালেদ রাজু তার সাথে আছেন ঢাকা মেডিকেল ইউনিট স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *