পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন ও পরিমাপ অনুযায়ী রাজধানীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৫০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর শাহবাগ থানাস্থ হানা ফুড এন্ড বেভারেজ লিঃ, কারখানা- কেওয়া, মাওনা, শ্রীপুর, গাজীপুর, অফিস-২, লিংক রোড, নূরজাহান টাওয়ার, বাংলামটর, ঢাকাতে বিএসটিআই এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে
বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী হাইড্রোজেন ওয়াটার এবং হাইড্রোজেন গ্রিন টি (লিকুইড) ব্র্যান্ড-‘হানা এ প্লাস’ এর লেবেলে অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর লোগো ব্যবহার করায় উক্ত আইন এর ১৫ ধারা অনুযায়ী মামলা দায়ের এর প্রেক্ষিতে মোবাইল কোর্ট প্রতিষ্ঠানটিকে ২৭ ধারা অনুযায়ী ২৫০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী ড্রিংকিং ওয়াটার, হাইড্রোজেন ওয়াটার এবং হাইড্রোজেন গ্রিন টি(লিকুইড) পণ্যের মোড়কজাত সনদ না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন এর ২৪(১) ধারা মোতাবেক মামলা দায়ের এর প্রেক্ষিতে ৪৮ ধারা অনুযায়ী একই মোবাইল কোর্ট প্রতিষ্ঠানটিকে ২৫০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এসময় প্রতিষ্ঠানটি আগামী ১(এক) মাসের মধ্যে প্রয়োজনীয়‌ কাগজপত্র নিয়ে লাইসেন্স/রেজিস্ট্রেশন সনদ গ্রহণ এর আবেদন করবে মর্মে অঙ্গীকারনামা প্রদান করে।

মোবাইল কোর্ট পরিচালনা কালে প্রতিষ্ঠানটিতে উল্লিখিত ২ (দুই) টি আইনে সর্বমোট ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোছাঃ রেবেকা সুলতানা, ফিল্ড অফিসার (সিএম) এবং সিরাজাম মুনিরা, পরিদর্শক, ডিএমআই দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *