মাদারীপুরে কিশোরী ধর্ষণের ঘটনায় শালিস মিমাংসার সংবাদ প্রচার করায় ৩ সাংবাদিকের নামে মিথ্যা মামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত

মো:রফিকুল ইসলাম ও মাদারীপুর প্রতিনিধীঃ
বিএমএসএস’র যুগ্ম মহাসচিব মাসুদ হোসেন খান সহ মাদারীপুরের ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহার করতে হবে : নাহলে সারাদেশে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি’র ঘোষণা। মাদারীপুর এক কিশোরী ধর্ষণ ঘটনায় শালিস মিমাংসার সংবাদ প্রচার করায় মাদারীপুরে বাংলাভিশন টিভি ও দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি,
এশিয়ান এজ পত্রিকা ও কলকাতা এক্সপ্রেসের জেলা প্রতিনিধি সাব্বির হোসেন আজিজ ও এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাসুদ হোসেন খানের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানিসহ চাঁদাবাজির মামলা দায়ের করেছেন,ঘটমাঝি ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আকতার। সম্পূর্ণ নিয়ম বহির্ভূত ভাবে বাদী প্রকাশিত সংবাদের প্রতিবাদ না করে সরাসরি সাংবাদিকদের কন্ঠরোধ করতে ওই চেয়ারম্যান মাদারীপুর জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক হয়ে ক্ষমতার অপব্যবহার করে বুধবার (১৫ মার্চ) মামলা দায়ের করেন। সাংবাদিকদের গ্রেফতারের জন্যে একই দিনে তিনি আদালত থেকে ওয়ারেন্ট বের করেন বলেও জানা যায়। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কঠোর কর্মসূচীর ঘোষণা দিয়েছেন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান,সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম মল্লিক,মহাসচিব মো: সুমন সরদারসহ সকল কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ। অনতিবিলম্বে মামলা প্রত্যাহার না করা হলে ওই চেয়ারম্যানের সকল অপকর্মের সংবাদ শত শত পত্রিকা ও টিভিতে তুলে ধরা হবে এবং কঠোর কর্মসূচী ঘোষণা দেয়া হবে বলে বিবৃতি দেয়া হয়। তখন দেখা যাবে কতশত সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে পারে।
বলা হয়,বিএমএসএস যুগ্ম মহাসচিব সহ সাংবাদিকদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা সাংবাদিকদের কন্ঠ রোধ করার অপতৎপরতা দেখিয়ে কোন লাভ নেই সত্যের জয় সব সময়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *