পবিত্র রমজান উপলক্ষে বিএসটিআই এর খুলনা বিভাগীয় কার্যলয় কর্তৃক ফলমূলে ফরমালিন পরীক্ষণ ও সার্ভিলেন্স অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত


মামুন মোল্লা (খুলনা) : পবিত্র রমজান উপলক্ষে ভোক্তা সাধারণ যাতে মানসম্মত পণ্য পেতে পারেন তার জন্য বিএসটিআই এর খুলনা বিভাগীয় কার্যলয়ের কর্মকর্তা কর্তৃক রমজান মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

তারই অংশ হিসেবে শনিবার ২৫ মার্চ খুলনা মহানগরীতে বিএসটিআই এর খুলনা বিভাগের প্রধান ও পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম রেজার তত্ত্বাবধানে, মৃনাল কান্তি বিশ্বাস উপ-পরিচালক (সিএম) এর নেতৃত্বে একটি সার্ভিল্যান্স টীম বাহির হয়।
উক্ত সার্ভিল্যান্স টীম খুলনা মহানগরীর বয়রা, সোনাডাঙ্গা, গল্লামারি এলাকায় বিভিন্ন ইফতার সামগ্রী তৈরির দোকানে পণ্যের ওজন সঠিক আছে কিনা যাচাই করা হয় এবং বিভিন্ন ফলের দোকানে আপেল, আঙ্গুর,মাল্টা, কমলালেবু ইত্যাদি ফলে ফরমালিন এর উপস্থিতি পরীক্ষা করা হয় । কোন ফলে ফরমালিন পাওয়া যায়নি।

ইফতার সামগ্রির দোকানে ওজন যন্ত্র যাচাই করে সঠিক পাওয়া গেছে।তবে কয়েকটি দোকানে ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় অতিসত্বর ভেরিফিকেশন সনদ গ্রহণের জন্য পরামর্শ দেওয়া হয়। এছাড়া ইফতার সামগ্রীতে রং ব্যবহার থেকে বিরত থাকার জন্য প্রতিষ্ঠান গুলোকে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর খুলনা বিভাগীয় কার্যলয়ের প্রধান এবং পরিচালক ইঞ্জিনিয়ার সেলিম রেজা আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে পণ্যের মান নিশ্চিত করতে রমজান মাসব্যাপী সমগ্র খুলনা বিভাগের সকল এলাকায় বিএসটিআই এর এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *