কেমিক্যালমুক্ত ফলমূল ও নিরাপদ ইফতারসহ খাদ্যসামগ্রী নিশ্চিতকল্পে বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় কার্যলয় কর্তৃক সার্ভিল্যান্স অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি : পবিত্র রমজান মাসে ভোক্তা সাধারণের জন্য কেমিক্যালমুক্ত ফলমূল ও নিরাপদ ইফতারসহ খাদ্যসামগ্রী নিশ্চিতকল্পে শনিবার ২৫ মার্চ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগীয় অফিসের উদ্যোগে রাজশাহী মহানগরীর লক্ষীপুর, উপশহর, নিউমার্কেট ও রেলগেট এলাকায় একটি সার্ভিলেন্স অভিযান পরিচালনা করা হয়।

উক্ত সার্ভিলেন্স অভিযান পরিচালনা কালে বিশাল ফল ভান্ডার, লক্ষীপুর, রিমোন ফল ভান্ডার, লক্ষীপুর, আজাদের ফলের দোকান, লক্ষীপুর, মান্নান ফল ভান্ডার, উপশহর, চঞ্চল ফল ভান্ডার, উপশহর, মিঠুন ফল ভান্ডার, নিউমার্কেট, উপশহর, রতন ফল ভান্ডার, নিউমার্কেট, উপশহর, ইশান ফল ভান্ডার, রেলগেট এবং রুদ্র ফল ভান্ডার, রেলগেট, রাজশাহী প্রতিষ্ঠানসমূহের আপেল, আঙ্গুর, কমলা, নাশপতি, মাল্টা প্রভৃতি ফলে ফরমালিনের উপস্থিতি নির্ণায়ক পরীক্ষা করে ফরমালিন পাওয়া যায়নি।

এছাড়া একই অভিযানে
নিউ ক্যাভিয়ার হোটেল এন্ড রেস্টুরেন্ট, উপশহর, কালুর চা ও মিষ্টির দোকান, উপশহর এবং রসমেলা মিষ্টি বিপনি, নিউমার্কেট, উপশহর, রাজশাহীতে ইফতার সামগ্রীর উপকরণ, উৎপাদন স্থল ও পরিবেশন মনিটরিং করে পরামর্শ দেওয়া হয়েছে।

এছাড়া তাদের উংপাদিত মাঠা পন্যের বিএসটিআই এর অনুমোদন গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উক্ত অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগের সহকারী পরিচালক (সিএম) প্রকৌঃ মোঃ আসলাম শেখ, মোঃ শরীফ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ ইলিয়াস হোসেন,পরীক্ষক (রসায়ন) অংশগ্রহণ করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রাজশাহী বিভাগের সহকারী পরিচালক (সিএম) প্রকৌঃ মোঃ আসলাম শেখ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই, রাজশাহী অফিসের এই রকম অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *