রাজধানীর যাত্রাবাড়ীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক শাওন কনজুমার প্রডাক্ট কে ৫ লাখ টাকা জরিমানা

অপরাধ আইন ও আদালত ঢাকা

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর যাত্রাবাড়ি এলাকার গোবিন্দপুরে গতকাল বুধবার ২৯ মার্চ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) র‍্যাব ফোর্সের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত “সফট ড্রিংকস পাউডার, কফি, গ্লুকোজ-ডি, কর্ণ ফ্লাওয়ার, টেস্টিং সল্ট, বিরিয়ানী মশলা, সিজনিং মিক্স” পণ্যসমূহ উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে শাওন কনজ্যুমার প্রোডাক্টস, ১৭/৩১২, খানবাড়ি চৌরাস্তা, পূর্ব গোবিন্দপুর, যাত্রাবাড়ি, ঢাকা প্রতিষ্ঠানটিকে টাকা ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

এছাড়া প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে পণ্যসমূহ উৎপাদন করার অপরাধে প্রতিষ্ঠানটিকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ মোতাবেক সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং প্রতিষ্ঠানটির একজন প্রতিনিধিকে ৬(ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোহাম্মদ পারভেজ মিয়া,ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা এবং মোঃ ইনজামামুল হক, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *