লাইসেন্সবিহীন পণ্য বিক্রির অপরাধে রাজধানীর কাওরানবাজারে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বুধবার ৫ এপ্রিল রাজধানীর কাওরান বাজার এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক বাটার অয়েল, কফি পাউডার, সেমাই ও নুডুলস পণ্যের অনুকূলে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিএম সনদ ও ছাড়পত্র ব্যতিত বিক্রি, বিতরণ ও বাজারজাতের অপরাধে রয়েল জেনারেল স্টোর, ১৪৩, কিচেন মার্কেট, কাওরান বাজার, ঢাকা-কে ১০,০০০ টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ৫,০০০ টাকা জরিমানা করেন।

এছাড়াও কাওরান বাজার এলাকায় বিভিন্ন দোকানের ডিজিটাল ওজন যন্ত্র ও বিএসটিআই আইন মেনে ব্যবসা পরিচালনা করছে কি-না তা যাচাই করা হয় এবং ভোক্তা সাধারনের সচেতনতার জন্য লিফলেট বিলি করা হয়।  

 

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই এর কর্মকর্তা মো: শহিদুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মামুনুর রশীদ, পরীক্ষক (মেট) দায়িত্ব পালন করেন। 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *