বিজিবি মহাপরিচালক কর্তৃক কক্সবাজার রিজিয়ন ও রামু সেক্টরের অধীনস্থ দায়িত্বপূর্ণ ওয়েলফেয়ার ট্রাস্টের জমি, টেকনাফ ব্যাটালিয়ন, শাহাপরীরদ্বীপ বিওপিসহ সাউদার্ন পয়েন্ট পরিদর্শন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি সোমবার ১০ এপ্রিল, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে কক্সবাজার রিজিয়নের অধীনস্থ কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ ইনানীস্থ বিজিবি ওয়েলফেয়ার ট্রাষ্ট এর জমি পরিদর্শন করেন।

এরপর বিজিবি মহাপরিচালক রামু সেক্টরের অধীনস্থ টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের কোয়ার্টার গার্ডে বিশেষ গার্ড সালামী গ্রহণ করেন এবং ব্যাটালিয়ন সদরের সামনে একটি ফলজ বৃক্ষের চারা রোপন করেন।

এরপর মহাপরিচালক ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন। এসময় ভিডিও কনফারেন্স/সিগন্যাল সেটের মাধ্যমে বিওপি/ক্যাম্প পর্যায়ের সকল পদবীর বিজিবি সদস্য মতবিনিময়ের সাথে যুক্ত হয়।

পরবর্তীতে ব্যাটালিয়নের অপস রুমে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মহাপরিচালক কে টেকনাফ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা, অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ব্রিফিং প্রদান করেন। ব্রিফিং শেষে সম্মানিত মহাপরিচালক ব্যাটালিয়ন সদরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

ব্যাটালিয়ন সদর পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি ও বিওপি সংলগ্ন সাউদার্ন পয়েন্ট পরিদর্শন করেন।

এসময় তিনি শাহপরীরদ্বীপ বিওপি’র সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং তাদেরক শুভেচ্ছা উপহার প্রদান করেন। পরে তিনি বিওপি’র পূনঃনির্মাণ কাজ, বিওপি এলাকা, এমজি পোস্ট, এলএমজি পোস্ট পরিদর্শন করেন।

এরপর ডেপুটি রিজিয়ন কমান্ডার, রিজিয়ন সদর দপ্তর, কক্সবাজার মহাপরিচালক কে সাউদার্ন পয়েন্ট সম্পর্কে বিস্তারিত ব্রিফিং প্রদান করেন। শাহপরীরদ্বীপ বিওপি ও সাউদার্ন পয়েন্ট পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক নির্মাণাধীন টেকনাফ সী বিচ বিওপি’র নির্মাণ কাজ পরিদর্শন করেন।

উক্ত পরিদর্শন কালে মহাপরিচালক উক্ত ব্যাটালিয়নের বিভিন্ন ধরণের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম এবং ব্যাটালিয়নের সাফল্যের ধারা ও বর্তমানে গৃহীত অপারেশনাল কার্যক্রম দেখে ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি তিঁনি ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম অধিক জোরদার ও সাফল্যমন্ডিত করার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনাও প্রদান করেন।

বিজিবি মহাপরিচালক এর পরিদর্শনকালীন সময়ে বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার, ডেপুটি রিজিয়ন কমান্ডার, রামু সেক্টরের সেক্টর কমান্ডার, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *