বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে তমব্রূ সীমান্ত এলাকা থেকে ২২৮.০৮ ভরি ওজনের ১৬টি স্বর্ণের বার জব্দ

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে তমব্রূ সীমান্ত থেকে ২২৮.০৮ ভরি ওজনের ১৬টি স্বর্ণের বার জব্দ করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বর্তমান সরকারের সীমান্তে মাদক ও চোরাচালানের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন তার দায়িত্বপূর্ণ তুমব্রু সীমান্ত থেকে ২২৮.০৮ ভরি ওজনের ১৬টি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়েছে।
গতকাল সোমবার ২৪ এপ্রিল, সকালে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্ত তমব্রূ বিওপি’র সদস্যগণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় চোরাকারবারী অবৈধভাবে স্বর্ণের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে এনে বিক্রয় করবে।

উক্ত তথ্যের ভিত্তিতে তুমব্রু বিওপির একটি বিশেষ টহলদল তুমব্রু পশ্চিমকুল এলাকার জনৈক মোঃ ইউনুস এর ঘের সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় ২২৮.০৮ ভরি ওজনের ২১ ক্যারেটের ১৬টি স্বর্ণের বার জব্দ করতে সক্ষম হয়।

জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য ২,১০,৭৪,৫৯২ (দুই কোটি দশ লক্ষ চুয়াত্তর হাজার পাঁচশত বিরানব্বই) টাকা। এব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *