বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১.০৬৫ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১০,০০০ পিস ইয়াবা, ৩৫ বোতল মদ এবং ৪৩০ ক্যান বিয়ারসহ ৪ জন মায়ানমার নাগরিক আটক

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১.০৬৫ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১০,০০০ পিস ইয়াবা, ৩৫ বোতল মদ এবং ৪৩০ ক্যান বিয়ারসহ ৪ জন মায়ানমার নাগরিক কে আটক করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা এবং অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত থাকার পাশাপাশি দেশের বিভিন্ন সিমান্ত এলাকার অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করছে, ফলে সারাদেশের বিভিন্ন সিমান্ত লাগোয়া এলাকার মানুষ নিশ্চিন্তে নির্ভীকতার সাথে ঘুমাতে পারছে। জাতীয় দুর্যোগে ও জাতীর সহোযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাধারণ সৈনিক থেকে শুরু করে মহাপরিচালক পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ১.০৬৫ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১০,০০০ পিস ইয়াবা, ৩৫ বোতল মদ এবং ৪৩০ ক্যান বিয়ারসহ ৪ জন মায়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়েছে।

গতকাল রাতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি,র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অর্থ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে আনুমানিক ০২ কিঃ মিঃ দক্ষিণ-পূর্ব দিকে জালিয়ারদ্বীপের দক্ষিণ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহলদল নৌকাযোগে বর্ণিত স্থানে গমন করতঃ কেওড়া বাগানের নীচে আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ১০ টা ২০ মিনিটের সময় বিজিবি টহলদল ৪ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্ততরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে।

এসময় বিজিবি টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকাটি ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে টহলদল উল্লেখিত ৪ জন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে লুকায়িত অবস্থায় ৫টি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ১.০৬৫ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৫ বোতল গ্রান্ড মাস্টার মদ এবং ৪৩০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিও জব্দ করা হয়।

আটককৃত মাদক পাচারকারীদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ ওয়াজ করিম (২২), পিতা-মোঃ শফিউর রহমান, গ্রাম-বরগী, থানা-মংডু, জেলা-আইক্যাব, মায়ানমার।
মোঃ মাহবুবুর রহমান (১৯), পিতা-মোঃ আমির হাকিম, গ্রাম-চিলডং, থানা-বুচিডং, জেলা-আইক্যাব, মায়ানমার।
মোঃ ফয়সাল (২০), পিতা-আনিছ আহমেদ, ২৬ নম্বর মোচনী এফডিএমএন ক্যাম্প, ব্লক-এইচ, শেল্টার নম্বর-৬৬৭, রুম নং-১, এমআরসি-১৮০১৭, টেকনাফ, কক্সবাজার। এবং মোঃ জসিম উদ্দিন (৩০), পিতা-মোঃ হোছন আহমদ, বালুখালী এফডিএমএন ক্যাম্প, উখিয়া, কক্সবাজার।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তিদের (মায়ানমার নাগরিক ও এফডিএমএন) বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, মদ, বিয়ার ও কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *