রংপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ উদযাপিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ “বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার ২৮ এপ্রিল, রংপুর জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শহিদুল ইসলাম এর উপস্থিতিতে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়।

উক্ত র‍্যালীতে উপস্থিত ছিলেন ড. চিত্রলেখা নাজনীন, জেলা প্রশাসক, রংপুর, ফেরদৌস আলী চৌধুরী, জেলা পুলিশ সুপার, রংপুর, মোঃ আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম), রংপুর মেট্রোপলিটন পুলিশ। উক্ত র‍্যালীতে অংশ নেয় রংপুর মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত বাদক দল।

র‍্যালীটি রংপুর জজ কোর্ট চত্বর থেকে শুরু করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ পূর্বক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়।

জাতীয় আইনগত সহয়তা দিবস-২০২৩ উপলক্ষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন এফ এম আহসানুল হক, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, রংপুর; এস এম শফিকুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, রংপুর, মো: রোকনুজ্জামান, সিনিয়র জেলা ও দায়রা জজ(নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -২); জেলা ও দায়রা জজ ড. আব্দুল মজিদ (সাইবার ট্রাইব্যুনাল), মোঃ মোস্তফা কামাল,জেলা ও দায়রা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১), এডভোকেট আব্দুল মালেক,সভাপতি, রংপুর আইনজীবী সমিতি, এডভোকেট মোঃ আব্দুল হক প্রামানিক, সাধারণ সম্পাদক, রংপুর আইনজীবী সমিতি, মোঃ মিনহাজুর রহমান, জেলা লিগ্যাল এইড অফিসার, রংপুর।

উক্ত আলোচনা সভায় বক্তরা বলেন, কল্যাণকর রাষ্ট্রের একটি অংশ হচ্ছে লিগ্যাল এইড। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের লক্ষ্যে বর্তমান সরকার লিগ্যাল এইড কর্মসূচি চালু করেন।

এর মাধ্যমে ছিন্নমূল পর্যায়ে নির্যাতিত, নিপীড়িত অসহায়, গরীব ও সুবিধা বঞ্চিত মানুষদের বিনামূল্যে আইনি সেবা বিতরণ করা হয়। বর্তমানের লিগ্যাল এইড কর্মসূচির মাধ্যমে সারাদেশে নয় লক্ষ মানুষ আইনি সেবা গ্রহণ করেছে বলে উল্লেখ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *