খুলনায় এন্টি টেররিজম ইউনিট ও ইউনাইটেড ন্যাশনস অফিস অন ড্রাগ এন্ড ক্রাইম (ইউএনওডিসি) এর যৌথ উদ্যোগে রিজিওনাল কনসালটেশন কর্মশালা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


মামুন মোল্ল্যা খুলনা ঃ এন্টি টেররিজম ইউনিট ও ইউনাইটেড ন্যাশনস অফিস অন ড্রাগ এন্ড ক্রাইম (ইউএনওডিসি) এর যৌথ উদ্যোগে বাংলাদেশে কমিউনিটি এবং বিট পুলিশিং ব্যবস্থা এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে সন্ত্রাস ও সহিংস চরমপন্থা মোকাবেলার উদ্যোগ” শীর্ষক প্রকল্পের আওতায় সোমবার ১৫ মে, হোটেল সিটি ইন, খুলনায় রিজিওনাল কনসালটেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় খুলনা বিভাগের কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রমে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে বিদ্যমান চ্যালেঞ্জ ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণের জন্য এবং সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় তৃণমূল পর্যায়ে বিট পুলিশ ও কমিউনিটি পুলিশের ভূমিকা কীভাবে আরও শক্তিশালী ও জোরদার করা যায় এ বিষয়ে আলোচনা করা হয়।

এন্টি টেররিজম ইউনিট এবং ইউনাইটেড নেশনস অফিস অন ড্রাগ এন্ড ক্রাইম (ইউএনওডিসি) এর যৌথ উদ্যোগে আয়োজিত খুলনা বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল আইজি, এন্টি টেররিজম ইউনিট এস এম রুহুল আমিন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা, রেঞ্জ ডিআইজি, খুলনা, মঈনুল হক, বিপিএম-বার, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (ডেপুটি কম্যান্ডান্ট) পিটিসি খুলনা হাবিবুর রহমান খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (এটিইউ-বরিশাল বিভাগ) নাসিমা আক্তার, অতিরিক্ত ডিআইজি (এটিইউ খুলনা বিভাগ) মোঃ মনিরুজ্জামান, পিপিএম; পুলিশ সুপার (খুলনা) মাহবুব হাসান, বিপিএম; কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, বিপিএম; খুলনা রেঞ্জ এবং খুলনাস্থ অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

আনুষ্ঠানিক পর্ব শেষে দিনব্যাপী কর্মশালায় কেএমপি, খুলনা জেলা, যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, মেহেরপুর, বাগেরহাট ও কুষ্টিয়া জেলার চল্লিশ জন বিট পুলিশ এবং কমিউনিটি পুলিশ সদস্য ও তদারককারী বিট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালা সমন্বয় ও সার্বিক সহযোগিতায় ছিলেন পুলিশ সুপার (ট্রেনিং), এন্টি টেররিজম ইউনিট মোছাঃ শিরিন আক্তার জাহান ও অফিসার ইনচার্জ (ইউএনওডিসি) বাংলাদেশ শাহ মোহাম্মদ নাহিয়ান। কর্মশালা পরিচালনা করেন ন্যাশনাল কনসালটেন্ট (ইউএনওডিসি) প্রফেসর ড. এএসএম আলী আশরাফ, সার্বিক সহযোগিতায় ছিলেন সহকারী পুলিশ সুপার (ট্রেনিং) ওয়াহিদা পারভীন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *