বিএসটিআই এর সিলেট বিভাগীয় অফিস কর্তৃক স্কোয়াড অভিযান পরিচালনা ও ওজনযন্ত্র ভেরিফিকেশন

Uncategorized অন্যান্য আইন ও আদালত


শাহ ইসমাইল (সিলেট) ঃ গতকাল সোমবার ১৫ মে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিলেট বিভাগীয় অফিসের উদ্যোগে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার বিভিন্ন এলাকায় একটি স্কোয়াড অভিযান পরিচালনা ও ওজনযন্ত্র ভেরিফিকেশনের কাজ সম্পন্ন করা হয়।

উক্ত স্কোয়াড অভিযানের কার্যক্রম পরিচালনা কালে, মেসার্স নিউ বাংলা বেকারি, পুরাতন বাজার, বিশ্বনাথ, সিলেট প্রতিষ্ঠানটির উৎপাদিত পাউরুটি ও বিস্কুট পণ্যের অনূকূলে মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণের নির্দেশ দেওয়া হয় এবং উক্ত প্রতিষ্ঠানের ওজনযন্ত্রের পরিমাপ যাচাইপূর্বক ভেরিফিকেশন সনদ প্রদান করা হয়, মেসার্স বী স্টোর, বিশ্বনাথ পুরাতন বাজার, সিলেট প্রতিষ্ঠানটির ব্যবহৃত একটি ১০০ কেজি ধারণ ক্ষমতা সম্পন্ন ওজনযন্ত্রের পরিমাপ যাচাই করে সঠিক পাওয়া যায়। উক্ত প্রতিষ্ঠানটিকে দ্রুত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণের নির্দেশ দেওয়া হয়, মেসার্স মারজান স্টোর, বিশ্বনাথ পুরাতন বাজার, সিলেট প্রতিষ্ঠানটির ব্যবহৃত একটি ৬০ কেজি ধারণ ক্ষমতা সম্পন্ন ওজনযন্ত্রের পরিমাপ ও ভেরিফিকেশন সনদ যাচাই করে সঠিক পাওয়া যায়, মেসার্স আলী ব্রাদার্স, বিশ্বনাথ পুরাতন বাজার, সিলেট প্রতিষ্ঠানটির ব্যবহৃত একটি ৪০ কেজির ধারণ ক্ষমতা সম্পন্ন ওজনযন্ত্রের পরিমাপ ও ভেরিফিকেশন সনদ যাচাই করে সঠিক পাওয়া যায়, মেসার্স রুহুল আমিন স্টোর, বিশ্বনাথ পুরাতন বাজার, সিলেট প্রতিষ্ঠানটির ব্যবহৃত একটি ৪০ কেজির ধারণ ক্ষমতা সম্পন্ন ওজনযন্ত্রের পরিমাপ ও ভেরিভিকেশন সনদ যাচাই করে সঠিক পাওয়া যায় এবং মেসার্স সালাহউদ্দিন ট্রেডার্স, বিশ্বনাথ পুরাতন বাজার, সিলেট প্রতিষ্ঠানটির ব্যবহৃত একটি ৩০ কেজি ধারণ ক্ষমতা সম্পন্ন ওজনযন্ত্রের পরিমাপ যাচাই করে সঠিক পাওয়া যায়।

উক্ত প্রতিষ্ঠানটিকে দ্রুত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণের নির্দেশ দেওয়া হয়। এছাড়াও বিশ্বনাথ পুরাতন বাজার এর বিভিন্ন প্রতিষ্ঠানের ওজনযন্ত্র যাচাইপূর্বক ভেরিফিকেশন সনদ প্রদান করা হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর সিলেটের বিভগীয় অফিসের কর্মকর্তা রাইসুল ইসলাম, পরিদর্শক (মেট্রোলজি) ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর সিলেটের বিভগীয় অফিসের কর্মকর্তা রাইসুল ইসলাম, পরিদর্শক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর সিলেট বিভাগীয় অফিসের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *