বিজিবি’র ডগ স্কয়ার্ড কর্তৃক টেকনাফের হোয়াইক্যং চেকপোস্টে সিএনজি থেকে ৪,০০০ পিস ইয়াবাসহ ১ জন  আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বিজিবি’র ডগ স্কয়ার্ড কর্তৃক টেকনাফের হোয়াইক্যং চেকপোস্টে সিএনজি থেকে ৪,০০০ পিস ইয়াবাসহ ১ জন  আটক হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) এর অধিনায়ক  লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, বিজিবিএমএস।


বিজ্ঞাপন

তিনি জানান,  বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে৷ বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ডগ স্কোয়াড দায়িত্বপূর্ণ হোয়াইক্যং চেকপোস্টে একটি সিএনজি তল্লাশি করে ৪,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

সোমবার  ২২ মে,  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র  টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং বিওপি’র টহলদল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশি কার্যক্রম পরিচালনা করছিল।

আনুমানিক সকাল ১১ টা ২০ মিনিটের সময় টেকনাফ থেকে আসা কক্সবাজারগামী একটি সিএনজি চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়। এরপর বিজিবি K-9 ইউনিটের বিজিডি-১০৪৯ সিপাহী ডগ টাইগার (ল্যাব্রাডোর, পুরুষ, মাদকদ্রব্য) ও ডগ স্কোয়াড সদস্য যথারীতি সিএনজিটি তল্লাশি করে।

এসময় ডগ স্কয়ার্ড এর টাইগার একজন যাত্রীর বসার সীটের নীচে, পায়ে ও হাতে ক্রমাগত ঘ্রান নিতে থাকে এবং সন্দেহমূলক আচরণ প্রকাশ করে।

পরবর্তীতে উক্ত যাত্রীকে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে তার দুই পায়ের হাঁটুর নীচে অভিনব কায়দায় ফিটিং অবস্থায় ৪,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অবৈধভাবে মাদকদ্রব্য বহন ও পাচারের দায়ে উক্ত ব্যক্তিকে আটক করে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ অনুযায়ী নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) এর অধিনায়ক  লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, বিজিবিএমএস, জানান বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নে মাঠ পর্যায়ে৷ বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র কার্যক্রম  অব্যাহত আছে এবং ভবিষ্যতে ও এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *