হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহিয়ার ইন্তেকালে ইকো ছাত্র পরিষদের শোক প্রকাশ ও দোয়া কামনা

Uncategorized চট্টগ্রাম জাতীয় জীবনী বিবিধ সারাদেশ

মারুফ সরকার : চট্টগ্রাম দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহিয়া রহ.এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইকো ছাত্র পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি আরীফুল ইসলাম মাহমূদী ও সেক্রেটারি জেনারেল ইউসুফ বিন শফিক।


বিজ্ঞাপন

গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন আল্লামা ইয়াহিয়া রহ. ছিলেন উম্মাহর দরদী অভিভাবক, সদালাপী এবং একজন মুখলিস ব্যক্তি। তাঁর ইন্তেকালে জাতীর যে অপূরনীয় ক্ষতি হয়ে গেছে তা কাটিয়ে উঠা কঠিন। এদেশের মুসলিম উম্মাহ ক্রমান্বয়ে আবারো অভিভাবকহীন হয়ে গেল।

নেতৃবৃন্দ বলেন, তাঁর কর্মমুখর জীবনে তিনি দীর্ঘ সময় হাটহাজারী মাদরাসার শিক্ষক এবং পরবর্তী মহাপরিচালক মনোনীত হোন। পাশাপাশি বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি, অরাজনৈতিক দ্বীনি সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর, আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের আমীর এবং চট্টগ্রাম নূরানী তালিমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

দীর্ঘ কর্মজীবনে তিনি এদেশে ইসলামী শিক্ষা প্রচার প্রসার এবং ঈমান আকীদা সংরক্ষণে অসামান্য ভূমিকা রাখেন। জাতি তাঁর কর্মজীবনের সোনালী অধ্যায়ায়কে যুগযুগ ধরে মনে রাখবে,ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ দেশবাসীর নিকট তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন। এবং তাঁর পরিবারের সকল সদস্য, ছাত্র, মুহিব্বীনসহ সকল শুভাকাঙ্ক্ষীকে ধৈর্য্য ধরার আহ্বান করেন। আল্লাহ তাকে জান্নাতুল ফিরদউস নসীব করুন।আমীন।

উল্লেখ্য: আল্লামা ইয়াহিয়া রহ. গত বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়লে প্রথমে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে অবস্থা অবনতি হলে ঢাকার ইউনাইটেড হসপিটালের আইসিইউতে নেওয়া হয়। এবং গত শুক্রবার রাত পোনে ২টার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *