বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের উদ্দ্যোগে কুড়িগ্রামে ৫ টি ইটভাটার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রংপুর সারাদেশ

ইটের ভাটায় বিএসটিআই এর কর্মকর্তারা


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের উদ্দ্যোগে কুড়িগ্রামে ৫ টি ইটভাটার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে খবর পাওয়া গেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের  উদ্যোগে গত ৫ এপ্রিল, কুড়িগ্রাম জেলার রাজিবপুর ও রৌমারী উপজেলার বিভিন্ন ইটভাটায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান পরিচালনাকালে বিএসটিআই’র গুণগত মান সনদ গ্রহণ না করে ক্লে-ব্রিকস (ইট) পণ্যের উৎপাদন ও বিক্রয়-বিতরণ অব্যাহত রাখার কারণে ০৫ টি ক্লে-ব্রিকস (ইট) উৎপাদনকারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর বিরুদ্ধে গতকাল সোমবার  ১২ জুন, কুড়িগ্রাম  চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়।

যে সকল প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তা যথাক্রমে,  মেসার্স  বি এস বি ব্রিকস (ব্রান্ড-BSB), (কারখানা- জাউনিয়ার চর, রাজিবপুর), স্বত্ত্বাধিকারী- বিশ্বজিৎ সাহা, মেসার্স ভূইয়া ব্রিকস ফিল্ড (ব্রান্ড-VBF), (কারখানা- জাউনিয়ার চর, রাজিবপুর), স্বত্ত্বাধিকারী- মোঃ সুরুজ্জামান, মেসার্স এম জি এস ব্রিকস (ব্রান্ড-MGS), (কারখানা- সায়দাবাদ বাজার, লালকুড়া, রৌমারী), স্বত্ত্বাধিকারী- আব্দুল মান্নান,  মেসার্স আর এম জি ব্রিকস (ব্রান্ড-RMG), (কারখানা- সায়দাবাদ বাজার, লালকুড়া, রৌমারী), স্বত্ত্বাধিকারী- মোঃ বানিছ মিয়া ও মেসার্স ভাই ভাই ব্রিকস (ব্রান্ড-MBC), (কারখানা- হাজিরহাট, দাঁতভাঙ্গা, রৌমারী), স্বত্ত্বাধিকারী- মোঃ বাবুল হোসেন।

বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, কুড়িগ্রাম এ নিয়মিত মামলাগুলি দাখিল করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *