ডিএনসি’র ঢাকা মেট্রো: দক্ষিণ কার্যলয়ের মাদক বিরোধী সাড়াশি অভিযান  : ৭ দিনে ১৫,৩০৫ পিস ইয়াবা ও বিভিন্ন প্রকার মাদক দ্রব্য উদ্ধারসহ ৩৯ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে রোধে কঠোর অবস্থানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: (দক্ষিণ) কার্যালয়ের কর্মকর্তারা।

এক পরিসংখ্যানের জানা গেছে, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: দক্ষিণ কার্যলয়ের কর্মকর্তাদের পরিচালিত মাদক বিরোধী অভিযানে সর্বশেষ ৭ দিনে ২৫,৩০৫ পিস ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধারসহ আটক ৩৯ জন মাদক ব্যাবসায়ীকে আটক করে।


বিজ্ঞাপন
ইয়াবা সহ গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীরা

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: (দক্ষিণ) কার্যালয় কর্তৃক পবিত্র ঈদ-উল-আযহার পূর্ববর্তী সময়ে মাদক পাচার বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এরই ধারাবাহিকতায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: দক্ষিণ কার্যলয়ের মাদক বিরোধী বিশেষ অভিযানে  সর্বশেষ ৭ দিনে ২৫,৩০৫ পিস ইয়াবা, ১৯ গ্রাম হেরোইন, ১৫৪ বোতল ফেন্সিডিল, ৩টি মোটরসাইকেলসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করে ৩৯ জন মাদক পাচারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

ইয়াবার চালান সহ গ্রেফতার করা মাদক ব্যাবসায়ী।

আটককৃত মাদক ব্যাবসায়ীদের প্রথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে কক্সবাজার কেন্দ্রিক ইয়াবা চোরাচালান চক্র বিভিন্ন মাধ্যমে ঢাকায় ইয়াবা পাচার করছে। এর মধ্যে প্রবাসী, ব্যবসায়ী, স্বেচ্ছাসেবক দলের কর্মী, গাড়িচালক, ছাত্রসহ বিভিন্ন পেশার লোকজনকে ব্যবহার করা হচ্ছে।

গত ১৪ জুন, সূত্রাপুর সার্কেলের পরিদর্শক দেওয়ান মো: জিল্লুর রহমানের নেতৃত্বে একটি টিম যাত্রাবাড়ী ও গেন্ডারিয়া এলাকা থেকে ৯২০০ পিস ইয়াবাসহ ৩ জনকে আটক পরে।

গাজা সহ গ্রেফতার করা মাদক ব্যাবসায়ী।

একই দিন মতিঝিল সার্কেলের পরিদর্শক  মো: মিজানুর রহমানের নেতৃত্বে একটি টিম ১৫০ বোতল ফেন্সিডিলসহ ২ নারীকে ও ৬০০ পিস ইয়াবাসহ ১জনকে আটক করে।

গত ১৭ জুন, কোতয়ালি সার্কেলের পরিদর্শক মোঃ জাহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম ১২০০ পিস ইয়াবাসহ ১জনকে আটক করে।

গত ২২ জুন,  সূত্রাপুর সার্কেলের পরিদর্শক দেওয়ান মো: জিল্লুর রহমানের নেতৃত্বে একটি টিম ২৯০০ পিস ইয়াবাসহ একটি প্রবাসী শ্রমিককে এবং ৭০০০ পিস ইয়াবাসহ দুই জন ব্যবসায়ীকে আটক করে।

সর্বশেষ গতকাল শুক্রবার  ২৩ জুন,  কোতোয়ালি সার্কেলের পরিদর্শক  মোঃ জাহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম ১০৩০ পিস ইয়াবাসহ স্বেচ্ছাসেবক দলের কর্মীকে আটক করে।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের  মাদক বিরোধী সাড়াশি  অভিযানে খিলগাঁও, সবুজবাগ, লালবাগ ও ডেমরা সার্কেলের পরিদর্শকের নেতৃত্বে ঢাকা মেট্রো: (দক্ষিণ) এর অন্যান্য টিম অংশগ্রহণ করে এবং পৃথক পৃথক অভিযানে রেকর্ড পরিমান  মাদকদ্রব্য উদ্ধারসহ মাদক ব্যাবসায়ীদের  গ্রেপ্তার করে।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: দক্ষিণ কার্যলয়ের কর্মকর্তারা আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে দেশের যুব সমাজ কে মাদকের ভয়াল ছোবল থেকে রক্ষা করতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়নে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: দক্ষিণ কার্যলয় বদ্ধপরিকর, ভবিষ্যতে ও এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে কারণ এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *