!!  রাজধানীর সেনপাড়ায় বিএসটিআই এর অভিযান !!  ফেসবুক ও অনলাইনে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরাগুঁড়া, মধু, ঘি” বিক্রি ও বাজারজাত !! হালাল ফুড সার্ভিস কে ৪৫০০০ টাকা জরিমানা !! 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  : রাজধানীর  মিরপুর, থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তারা এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ফেসবুক ও অনলাইনের মাধ্যমে বিপুল পরিমাণ পণ্য বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর সিএম লাইসেন্স ছাড়া  “হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, জিরাগুঁড়া, মধু, ঘি” বিক্রি ও বাজারজাত করার অপরাধে বিএসটিআই এর আইন, ২০১৮ অনুসারে হালাল ফুড সার্ভিস, ৩৯/এ, সেনপাড়া, পর্বতা, মিরপুর এলাকা, ঢাকা প্রতিষ্ঠানটিকে  ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা  এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই প্রতিষ্ঠানে পণ্যসমূহ বিক্রি এবং বাজারজাত করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে প্রতিষ্ঠানটিকে টাকা ১৫,০০০  (পনের হাজার) টাকা  জরিমানা করা হয়।উক্ত প্রতিষ্ঠানটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ৪৫,০০০ (পয়তাল্লিশ হাজার) টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোঃ রাশেদ আল মামুন, ফিল্ড অফিসার (সিএম),  এবং মোঃ নাজমুস সায়াদত, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *