বাংলাদেশে স্বাস্থ্যকর ভবিষ্যত গঠনের জন্য পুষ্টির চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত 

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে একটি  স্বাস্থ্যকর ভবিষ্যত গঠনের জন্য পুষ্টির চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ মঙ্গলবার ১২ সেপ্টেম্বর মাতৃত্ব ও কিশোরীদের পুষ্টি বিষয়ক একটি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, যেখানে সারাদেশের সকল মা এবং কিশোরী মেয়েদের জন্য পুষ্টি পরিষেবায় ন্যায়সঙ্গত অ্যাক্সেস নিশ্চিত করার জন্য সরকারের প্রচেষ্টা ও কার্যক্রমের ব্যাপারে আলোচনা হয়।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক, সিনিয়র সচিব মোঃ আনোয়ার হোসেন হাওলাদার, সচিব মোঃ আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ এবিএম খুরশীদ আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, বাংলাদেশে ইউনিসেফ প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বরদান জং রানা, বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান এবং অন্যান্য ব্যক্তিরা বাংলাদেশে একটি স্বাস্থ্যকর ভবিষ্যত গঠনের জন্য পুষ্টির চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল নিয়ে মত বিনিময় করেন।

“বাংলাদেশ বিশ্বের স্বাস্থ্য ও পুষ্টির লক্ষ্যমাত্রা অর্জনে যথেষ্ট অগ্রগতি করেছে। তবে, অগ্রগতি সত্ত্বেও, মা ও কিশোর-কিশোরীর পুষ্টির সূচকগুলো পিছিয়ে রয়েছে, এবং আমাদের অবশ্যই এই ক্ষেত্রে কাজ করতে হবে,” বলেন বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *