ঠাকুরগাঁও ২৫০ সজ্জা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং  নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

ঠাকুরগাঁও ২৫০ সজ্জা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবায় অনিয়মের অভিযোগ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  ঠাকুরগাঁও ২৫০ সজ্জা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদানে অনিয়মের অভিযোগ উঠেছে। এই অভিযোগের  প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়,ঠাকুরগাঁও হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে দুদক টিম হাসপাতালের আরএমওকে নিয়ে বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে। এসময় রান্নাঘরের স্টোর পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হয়।

অনিয়ম গুলো উক্ত হাসপাতাল এর ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাক্তারকে জানালে তিনি তৎক্ষণাৎ ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবেনা এবং লাইসেন্স কালো তালিকাভূক্ত করা হবেনা সেবিষয়ে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করেন।

ঔষধের স্টোরকিপার ও আরএম ওকে সাথে নিয়ে দুটি সাব স্টোর পরিদর্শন করে একটিতে ৫৪ টি ইনজেকশন মিসিং পাওয়া যায।সংগৃহীত ডকুমেন্টস পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

 

নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  নোয়াখালীর হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন মেরামত না করে অসাধু চক্রকে সুবিধা দিতে মেরামত না করে দীর্ঘদিন ফেলে রাখার অভিযোগ উঠেছে।

এই অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, নোয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে এক্সরে মেশিন, আল্ট্রাসনোগ্রাম মেশিন সচল অবস্থায় পাওয়া যায়। টেকনিশিয়ান না থাকায় উক্ত যন্ত্রপাতি অব্যবহৃত অবস্থায় রয়েছে যাতে স্থানীয় জনগণ প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়।

দালালদের দৌরাত্ম্য কমানোর জন্য সিসি ক্যামেরার মাধ্যমে বহিরাগতদের গতিবিধি পর্যবেক্ষণ করে সেবা প্রদান নির্বিঘ্ন করতে টিম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অনুরোধ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *