স্টোরে ফুড কালার, ফ্লেভার এবং প্রচুর পরিমানে লেবেল বিহীন খাদ্য উপকরণ মজুদের দায়ে নারায়ণগঞ্জের বিসিকের এলসন ফুডস কে ৩ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব  প্রতিবেদক  : সোমবার  ৯ অক্টোবর  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ইশরাত সিদ্দিকার নেতৃত্বে নারায়ণগঞ্জ বিসিক এলাকার  “এলসন ফুডস ” নামক প্রতিষ্ঠানে  মোবাইল কোর্ট পরিচালনা করে ।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা  কালে প্রতিষ্ঠানটি তাদের কর্মচারীদের স্বাস্থ্য সনদ, ফায়ার লাইসেন্স, পরিবেশগত ছাড়পত্র এবং বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়।

প্রতিষ্ঠানটিতে বেশ কিছু মেয়াদ উত্তীর্ণ চকলেট বিক্রয়ের উদ্দেশ্য মজুদ করতে দেখা যায়। স্টোরে ফুড কালার, ফ্লেভার এবং প্রচুর পরিমানে লেবেল বিহীন খাদ্য উপকরণ মজুদ করতে দেখা যায়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩,০০,০০০ (তিন লক্ষ) টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট  পরিচালনা কালে “এলসন ফুডস ” প্রতিষ্ঠানের  কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়।

এ ছাড়াও  নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে উপস্থিত ছিলেন   বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য অফিসার  সুরাইয়া সাইদুন নাহার (নারায়ণগঞ্জ), নিরাপদ খাদ্য পরিদর্শক  মো: মোশাররফ হোসেন (নারায়ণগঞ্জ)।

এ ছাড়াও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপার এর একটি মোবাইল টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *