রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার হৃদয় বেকারি’র কারখানায় নিরাপদ খাদ্যের  মোবাইল কোর্ট পরিচালনা : লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত কর্পোরেট সংবাদ ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  গত মঙ্গলবার ২৩ জানুয়ারি,  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আক্তারুজ্জামান এর নেতৃত্বে রাজধানীর কামরাঙ্গীরচর পশ্চিম আশ্রাফাবাদ এলাকার হৃদয় বেকারি’র কারখানায়  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

মোবাইল কোর্ট পরিচালনা কালে, প্রতিষ্ঠানটির ফ্রিজে এবং স্টোরে লেবেলবিহীন প্রচুর খাদ্য মজুদ করতে দেখা যায়। প্রতিষ্ঠানটি তাদের প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ ও পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়।

এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০  (এক লাখ) টাকা জরিমানা করা হয় এবং তা  তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে মোবাইল কোর্টের সদস্যরা “হৃদয় বেকারি” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক এস এম মোশাররফ হোসেন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *