কোটা সংস্কারের আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করা হচ্ছে : সাঈদ খোকন

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  কোটা সংস্কারের আন্দোলনের নামে আজ শহরে নৈরাজ্য সৃষ্টি করা হচ্ছে। স্বাধীনতার পরাজিত শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের চলমান উন্নয়নকে স্তব্ধ করে দেওয়ার চক্রান্তে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।


বিজ্ঞাপন

গতকাল  সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ৯টা থেকে মধ্য রাত পর্যন্ত নর্থ-সাউথ রোডের সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল শেষে এক বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন

এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য বক্তব্য দেন মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি কোমলমতি শিক্ষার্থীদেরকে সামনে রেখে কোটা সংস্কারের আন্দোলনের নামে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের উদ্দেশ্য আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য যে উন্নয়ন কর্মকাণ্ড চলমান রয়েছে সেটাকে স্তব্ধ করে দিয়ে তাদের স্বার্থ হাসিল করতে চায়। আমরা যারা এ দেশকে ভালবাসি, এদেশের নাগরিক তারা কোন ক্রমেই তাদের এই চক্রান্তকে সফল হতে দিতে পারি না। আমরা রাজপথে আছি, রাজপথে থাকবো। যেকোনো ষড়যন্ত্র মোকাবেলার জন্য শেখ হাসিনার কর্মীরা প্রস্তুত আছে ইনশাআল্লাহ। তাদেরকে রাজপথে মোকাবেলা করার মধ্য দিয়ে আমরা আবারও প্রমাণ করবো শেখ হাসিনার কর্মীরা যতদিন বেঁচে আছে কোন ষড়যন্ত্র সফল হতে দিবে না।

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের কথা উল্লেখ করে সাঈদ খোকন বলেন, ষড়যন্ত্রকারীরা আগামীকালকের কর্মসূচি ঘোষণা করেছে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির বিরুদ্ধে নই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার প্রতিটি মানুষের মত প্রকাশের অধিকারকে সম্মান করে, আমরা শান্তিপূর্ণ মতামত ব্যক্ত করার পক্ষের শক্তি। শেখ হাসিনার সরকার একটি উদার গণতান্ত্রিক সরকার। এই সরকার শাসন এবং সমাজ ব্যবস্থা কায়েমের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা যেকোনো ধরনের শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে স্বাগত জানাই। কিন্তু রাজনৈতিক কর্মসূচির নামে যদি জনগণের উপরে হামলা চালানো হয়, জনগণের সম্পদ নষ্ট করা হয়; জনগণের জীবন বিপন্ন করা হলে সরকার কঠোর হস্তে দমন করবে। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি কর্মী সরকারের প্রশাসনকে সাহায্য এবং সহযোগিতা করবে। যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে, শান্তিপূর্ণভাবে মানুষ যাতে তার কর্মক্ষেত্রে যেতে পারে। শান্তিপূর্ণভাবে যাতে বসবাস করতে পারে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক এই মেয়র বলেন, জনগণের স্বাভাবিক জীবনযাত্রাকে অব্যাহত রাখার লক্ষ্যে আমরা মঙ্গলবার বিকাল ৩টায় রাজপথে অবস্থান নিবো। যেকোনো ধরনের ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করবো ইনশাআল্লাহ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা যে গতিতে চলমান রয়েছে আওয়ামী লীগের একটি কর্মী বেঁচে থাকলেও তা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি বলেন, বাংলাদেশের শান্তি উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখার লক্ষ্যে পুরান ঢাকাবাসী ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবেলা করবে।

এই কর্মসূচিতে আওয়ামী লীগের তৃণমূলের হাজারো নেতাকর্মী অংশ নেন। তারা ‘জামাত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়; ডাক দিয়েছেন খোকন ভাই ঘরে থাকার সময় নাই; একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ নামে বিভিন্ন স্লোগান দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *