পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : সুপ্রীম কোর্টের আইনজীবী, আন্তর্জাতিক মানবাধিকার কর্মী ড. নয়ন বাঙালির উপর হামলায় ঘটনায় পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদ ও সাবেক অতিরিক্ত আইজিপি কৃষ্ণপদ রায়সহ ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার সিএমএম আদালতে মামলাটি দায়ের করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নয়ন বাঙ্গালীর মাতা মেহরুন্নেসা হক। পরে শাহবাগ থানাকে মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য নির্দেশ দেন আদালত ।


বিজ্ঞাপন

মামলায় অভিযোগ করা হয়, ২০১৩ সালের ২২ নভেম্বর বিএনপির দলীয় কর্মসূচী শেষে নয়ন বাঙালির নেতৃত্বে একটি মিছিল প্রেসক্লাব থেকে শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করলে মৎস্য ভবনের মোড়ে পূর্ব পরিকল্পিতভাবে তৎকালীন শাহবাগ থানার ওসি নাসির ও যুবলীগ নেতা সম্রাটের নেতৃত্বে  পুলিশবাহিনী  নয়ন বাঙালির উপর অতর্কিত হামলা চালায়।  বর্তমানে নয়ন বাঙালি দেশের বাইরে চিকিৎসাধীন আছেন।


বিজ্ঞাপন

মামলার অন্যান্য আসামিরা হলন, কৃষ্ণপদ রায়,  কুমিল্লা-১১ আসনের সাবেক সাংসদ মুজিবুল হক, যুবলীগ নেতা সম্রাট, ভোলার সাবেক এমপি নুরুন্নবী শাওন সহ ১১ জন এজহারভুক্ত ও অজ্ঞাত আরাও ২০ থেকে ৩০ জন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ মইনুল হোসেন অপু বলেন, মামলাটি আমলে নিয়ে শাহবাগ থানাকে এফআইআর হিসেবে গ্রহণ করতে আদালত নির্দেশ দিয়েছন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *