রংপুর বিজিবি’র অভিযানে অস্ত্র, গুলি ও হেরোইন উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অভিযানে অস্ত্র, গুলি, ম্যাগাজিন এবং হেরোইন উদ্ধার, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রহনপুর ব্যাটালিয়ন(৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি এর নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান সহ কিরণগঞ্জ বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় গতকাল সনিবার ১৯ জুন, রবিবার ২০ জুন, সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে রবিবার ২০ জুন, বিকাল ৩ টা ৩০ মিনিটে কিরণগঞ্জ বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৭৮/৩-এস হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জমিনপুর আমবাগানে চোরাকারবারীরা চোরাচালানী মালামাল হস্তান্তর/গ্রহণের সময় তাদেরকে ধাওয়া করলে ০১টি সপিং ব্যাগ ফেলে পালিয়ে যায়।

পরবর্তীতে উক্ত সপিং ব্যাগ হতে বিদেশী পিস্তল-০১টি, গুলি-০৫ রাউন্ড, ম্যাগাজিন-০১টি এবং হেরোইন-৩.৫ কেজি আটক করতে সক্ষম হয়।

আটককৃত অস্ত্র-গোলাবারুদ এবং হেরোইন এর আনুমানিক সিজার মূল্য- ৭১,০১,০০০/-(একাত্তর লক্ষ এক হাজার) টাকা। আটককৃত অস্ত্র-গোলাবারুদ এবং হেরোইন এর ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল ব্যবস্থা পূর্বের তুলনায় অনেকাংশে বৃদ্ধি করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে অফিসারের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।