র‍্যাব -১ কর্তৃক গাজীপুরের টঙ্গী পূর্ব থানার চাঞ্চল্যকর মোঃ সোলেমান হোসেন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী রবিউল রড়ু গ্রেফতার

Uncategorized জাতীয়

গাজীপুর প্রতিনিধি :র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত হত্যাকারী, অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশেষত সাম্প্রতিক সময়ে অনেকগুলো ক্লুলেস ও চাঞ্চল্যকর হত্যা ঘটনার দ্রুততম সময়ে নিষ্পত্তি করে র‌্যাব সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

গত ১৬ মার্চ আনুমানিক ৬ টা ৪৫ মিনিটের সময় গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন দত্তপাড়া কসাই বাড়ী রেল লাইন সংলগ্ন এলাকায় ভিকটিম সোলাইমান তার নিজের চায়ের দোকানে বসে ব্যবসা করছিলেন।

এ সময় পূর্বশত্রুতার জের ধরে রবিউল @ রবু (৩৩), সজল ও সুজনসহ অজ্ঞাতনামা ৫/৬ জন মিলে মোঃ সোলেমান হোসেন (২১) এর চা দোকানে তার ওপর হামলা করে কুপিয়ে গুরুতর আহত করে চলে যায়।

স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

গত ১৭ মার্চ, আনুমানিক রাত ১০ টা ১৩ মিনিটে ভিকটিম মোঃ সোলেমান হোসেন (২১) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে।

এ ঘটনায় সজল ও সুজন নামে দুইজন’কে সন্দেহভাজন হিসেবে টঙ্গীর নওগাঁ এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে।

উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহতের বাবা বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী রবিউল @ রবু (৩৩)’কে ১ নম্বর আসামী করে একটি হত্যা মামলা রুজু করে। যার নম্বর-২৩/৯৬ তারিখ ১৯ মার্চ, , ধারা ৩০২/৩৪ দঃ বিঃ।

উক্ত নির্মম হত্যাকান্ডের ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন টেলিভিশন ও সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়।

বর্ণিত হত্যাকান্ডের প্রেক্ষিতে র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে মূল পরিকল্পনাকারী ও হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রুততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১ এপ্রিল, আনুমানিক সাড়ে ৯ টায় র‌্যাব-১, এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন কেরানীরটেক নামক স্থানে অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে আসামী রবিউল @ রবু (৩৩), পিতাঃ মোঃ হারুনুর-রশিদ, সাং- মরকুন পশ্চিমপাড়া, থানা- টঙ্গী পূর্ব, জেলাঃ গাজীপুর’কে গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃত আসামীর নিকট হতে ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের পরিকল্পনা ও এর সাথে তার সম্পৃক্ততা স্বীকার করে এবং সেই নির্মম ঘটনার বর্ণনা দেয়।

উল্লেখ্য ধৃত আসামী রবিউল @ রবু (৩৩) একজন শীর্ষ মাদক ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী ও হত্যাকারী।

দীর্ঘদিন যাবৎ গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন মরকুন ও কেরানীরটেক বস্তি, পূবাইল থানাধীন মাজুখান-মীরের বাজার এলাকা ও কালিগঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করে আসছিল মর্মে জানা যায়।

গ্রেফতারকৃত আসামী রবিউল @ রবু (৩৩) এর নামে গাজীপুর মহানগরীর বিভিন্ন থানায় ০১ টি হত্যাসহ, হত্যা চেষ্টা,অস্ত্র ও মাদক আইনে এই পর্যন্ত ১০ টি মামলা রুজু হয়েছে।

এই হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা অব্যাহত আছে।