মেয়েরা বোকা দেখেই তাঁরা পুরুষের সমান অধিকার দাবি করে

Uncategorized অন্যান্য

মোঃ মাহাবুব ঃ হে নারী তুমি কি জানো তুমি কতোটা ক্ষমতাধর তোমার সন্মান তোমার মর্যাদা তোমার অধিকার সব কিছুরই উর্দে তুমি তারপরও তুমি অধিকার অধিকার করে নিজেকে করছো প্রশ্নবিদ্ধ তুমি ভেবে দেখো তোমার জন্মের পর তোমার বাবা এবং পরিবারের সবাই তোমাকে বেশি মর্যাদা দিচ্ছে। ভাই তোমার জন্য জীবন উৎসর্গ করছে স্বামী তোমার জন্য জীবনের সমস্ত উপার্জন বিলিয়ে দিচ্ছে সন্তান তোমার জন্য হাতের লাঠি হচ্ছে নির্ভরতার এবং আস্থার আপন জন হচ্ছে আর কি চাই।

ছবিতে যে নারীকে দেখছেন তিনি “লেডি মেহেরবাঈ টাটা”
তার গলায় ঝুলছে ২৪৫ ক্যারাটের একটি হীরা । এটির আকার কোহিনূর হীরার দ্বিগুণ । এই হীরাটি তার স্বামী ডোরাবজী টাটা ১৯০০ সালে তাকে উপহার দিয়েছিলেন ।
লেডি মেহেরবাঈ টাটা ১৯২৪ সালে প্যারিস অলিম্পিকে টেনিসে মিক্সড ডাবলসে খেলেছিলেন । তিনি শাড়ী পরতে ভালোবাসতেন । তাই সবসময় শাড়ীই পরতেন । তিনি ১৯৩১ সালে লিউকোমিয়াতে মারা যান।
এরপর তার স্বামী ডোরাবজী টাটা তাঁর সেই হীরা ও অন্য সমস্ত গয়না বিক্রি করে একটি তহবিল গঠন করেন এবং সেই তহবিল থেকেই ” টাটা ক্যান্সার হসপিটাল ” এর সৃষ্টি হয় । হাজার হাজার ক্যান্সার রোগী প্রতিবছর এই হাসপাতালে গিয়ে নিজের চিকিৎসা করিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ।
নোবেল জয়ী ব্রিটিশ সাহিত্যিক উইলিয়াম গোল্ডিং বলেছেন
” মেয়েরা বোকা দেখেই তাঁরা পুরুষের সমান অধিকার দাবি করে । কারন মেয়েরা জানে না , তাঁরা পুরুষের চেয়ে অনেক বেশী উচ্চতর । মেয়েদের আপনি যাই দেন না কেন , সে সেটাকে আরও উচ্চতর কিছু বানিয়ে দিবে । আপনি মেয়েদের শুক্রাণু দিবেন , সে আপনাকে সন্তান দিবে ।
আপনি তাকে একটা ঘর দিবেন , সে সেটাকে বাড়ি বানিয়ে ফেলবে ।

আপনি তাকে বাজার দিবেন , সে আপনাকে রান্না করে খাবার বানিয়ে দিবে । আপনি তাকে হাসি দিবেন, সে আপনাকে হৃদয় দিয়ে দিবে । আপনি যাই দিবেন সে তাই কয়েক গুন মহৎ করে ফেরত দিবে ।

আর আপনি যদি তাকে যন্ত্রণা দেন , তবে রেডি থাকুন , সে আপনার জীবন নরক বানিয়ে দিবে “
ছবিঃ হিন্দুস্থান টাইমস


বিজ্ঞাপন