সিএমপি’র পশ্চিম বিভাগ ও ট্রাফিক-পশ্চিম বিভাগের পুলিশ সদস্যরা দিনরাত কাজ করে যাচ্ছে

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ দেশের বৃহত্তম বন্দর নগরী চট্টগ্রাম। এই মহানগরীর মানুষের নিরাপত্তা ও যান চলাচলের গতি সচল রাখার জন্য সিএমপি’র পশ্চিম বিভাগ ও ট্রাফিক-পশ্চিম বিভাগের পুলিশ সদস্যরা দিনরাত কাজ করে যাচ্ছে।

নগরের বৃহত্তম বাণিজ্যিক এলাকা আগ্রাবাদ। এখানে রয়েছে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান। লক্ষ লক্ষ মানুষ এখানে আসেন চাকুরি ও ব্যবসার কাজে।ব্যাংক এবং এটিএম বুথে লেনদেন হয় বিপুল টাকা।

এইসব লেনদেন যেন নিরাপদে হতে পারে, মানুষ যেন নগদ টাকা নিয়ে নিরাপদে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারে তা নিশ্চিত করার জন্য সিএমপির পশ্চিম বিভাগের উদ্যোগে নিবিড় টহল, চেকপোস্ট ও কঠোর নজরদারি করা হয়েছে। নিয়মিত মোবাইল টহলের পাশাপাশি অতিরিক্ত হোন্ডা মোবাইল টহল, ফুট পেট্রোল ও মার্কেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আগ্রাবাদে হাজার হাজার ব্যক্তিগত যানবাহন, যাত্রীবাহী যানবাহন আসা যাওয়া করে। বন্দর কেন্দ্রিক হাজার হাজার পণ্যবাহী যানবাহন চলাচল করে আগ্রাবাদ ও আশপাশের বিভিন্ন সড়ক দিয়ে।

এ সকল যানবাহন যেন নির্বিঘ্নে দ্রুত চলাচল করতে পারে, বাণিজ্যিক এলাকা থেকে দ্রুত গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য পুলিশ সদস্যরা অক্লান্ত পরিশ্রম করছে। প্রত্যেক পুলিশ সদস্য দ্বিগুণ ডিউটি করছে।

এক পালার ডিউটি শেষ করে কিছু সময় বিশ্রাম নিয়ে দ্বিতীয় পালার ডিউটিতে মোতায়েনহয়েছে। অতিরিক্ত ডিউটি করেছে হাসিমুখে। মানুষ যেন নিরাপদ থাকতে পারে, যানজটে কষ্ট না পায় এই লক্ষ্য নিয়ে সবাই দ্বিগুণ কাজ করেছে।

অলঙ্কার মোড়, একে খান, কর্নেল হাট দিয়ে বাংলাদেশের প্রায় সকল জেলার বাস যাতায়াত করে। লক্ষ লক্ষ মানুষ চট্টগ্রাম থেকে বাইরে যাবে এই সকল স্থান দিয়ে।

তাদের যাত্রা নিরাপদ করার জন্য পুলিশ দিনরাত কাজ করছে। যাত্রীবাহী বাসগুলো যেন যানজটে না পড়ে তার জন্য থানা পুলিশ, ট্রাফিক পুলিশ অক্লান্ত পরিশ্রম করছে। ফলে এসকল সড়কের যান চলাচল ছিল নির্বিঘ্ন ও যানজটবিহীন।

ছিনতাই হবে না, চুরি হবে না, চাঁদাবাজি হবে না, পকেটমার, অজ্ঞানপার্টি ইত্যাদির দৌরাত্ম্য থাকবে না এই লক্ষ্য অর্জিত হয়েছে। মানুষ নিরাপদে ও দ্রুত ঘরে ফিরতে পারছে এটা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জন্য অত্যন্ত আনন্দের। সকলকে সিএমপি’র পশ্চিম বিভাগ ও ট্রাফিক-পশ্চিম বিভাগের পক্ষ থেকে ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা।


বিজ্ঞাপন