মাদকমুক্ত সমাজ ছাড়া উদীয়মান সুষ্ঠু জাতি আশা করা যায় না _বিএমপি কমিশনার

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার বরিশাল নগর পুলিশের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান পুলিশ অফিসার কর্তৃক পরিদর্শন কার্যক্রমের আওতায় বৃহস্পতিবার ১২ মে , কোতোয়ালি মডেল থানাধীন বিএম কলেজ ও মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন, মতবিনিময় ও সচেতনতামূলক বক্তব্য রাখেন।

এসময় তিনি ছাত্র-শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানাে, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মােবাইলের প্রতি আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশাের অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনাসহ, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে সচেতনতামূলক বক্তব্য রাখেন।

তিনি বলেন, নিরাপত্তার চাহিদা পুরণের পাশাপাশি জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে কোমলমতি শিশুদেরকে সঠিক পথে রেখে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ দানা বাধার আগেই সমাজ থেকে সমূলে তা উপড়ে ফেলাই এই চলমান কার্যক্রমের উদ্দেশ্য।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমাদের এসময় শুধুমাত্র নিজেকে প্রস্তুত করার, খেয়ালখুশি মতো নিজেকে অন্যদিকে সরিয়ে নেয়ার নয়, এসময় হারালে তা আর ফিরে পাওয়া যাবে না, দীর্ঘ মেয়াদি ক্ষতি থেকে বাঁচতে অপরাধ দানাবাঁধার আগেই তা প্রতিরোধে এগিয়ে আসতে হবে।
মাদকমুক্ত সমাজ ছাড়া উদীয়মান সুষ্ঠু জাতি আশা করা যায় না। মাদকের মতো ভয়ানক ব্যধির কাঙ্ক্ষিত দমনে সামাজিক শক্তির ব্যবহার অপরিহার্য, সেক্ষেত্রে নাম পরিচয় গোপন করে হলেও আমাদের নজরে আনতে হবে, তাহলেই আমরা মাদকমুক্ত সমাজ গড়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রকাশ থাকে যে, বরিশাল মেট্রোপলিটন এলাকার ৪টি থানাধীন ১৮৭টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতি বৎসর “জানুয়ারী থেকে মার্চ” মাসের মধ্যে প্রথম বার, “এপ্রিল থেকে জুন” মাসের মধ্যে দ্বিতীয় বার, “জুলাই থেকে সেপ্টেম্বর” মাসের মধ্যে তৃতীয় বার এবং “অক্টোবর থেকে ডিসেম্বর” মাসের মধ্যে চতুর্থ বার পরিদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন মোঃ এনামুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করীম, সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা বিএমপি শারমিন সুলতানা রাখি, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা বিএমপি মোঃ আজিমুল করীম সহ সংশ্লিষ্ট বিট অফিসার


বিজ্ঞাপন