অভয়নগরে ইনকাম ট্যাক্স আদায় করতে গিয়ে ভুয়া কাস্টমস অফিসার গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

অভয়নগর (যশোর) প্রতিনিধিঃ
যশোরের অভয়নগর উপজেলায় ভুয়া ইনকাম ট্যাক্স অর্থাৎ কর অফিসার পরিচয়ে চাঁদাবাজি করা কালে সুন্দলী বাজার থেকে গতকাল শনিবার (২ জুলাই) সকালে এক যুবককে আটক করেছে অভয়নগর থানা পুলিশ। আটককৃত যুবকের নাম উৎপল কুমার শীল (২৫)। সে মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের চাঁপাকোনা গ্রামের রবীন্দ্রনাথ শীলের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উৎপল শীল স্থানীয় নওয়াপাড়ায় কর কমিশনারের কার্যালয়ে কিছু দিন কাজ করেছেন। পরে তার চাকরি চলে যায়। সেই সুবাদে নিজেকে ইনকাম ট্যাক্স অফিসার পরিচয় দিয়ে এলাকার বিভিন্ন হাট- বাজারে ব্যবসায়ীদের নিকট থেকে আয়কর আদায় করে ভুয়া ট্যাক্সপেয়ার আইডেনটিফিকেশন নাম্বর ( টিন ) দিয়ে আসছিলো।
এ ছাড়া সে চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছে বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শনিবার সে উপজেলার সুন্দলী বাজারে সাবেক ইউপি সদস্য নির্মল কান্তির চাউলের দোকানে আয়করের কথা বলে চাঁদা আনতে যায়। বিষয়টি নির্মলের সন্দহ হলে তিনি থানা পুলিশকে খবর দেন। পরে এলাকাবাসীর সহায়তায় উৎপল শীলকে পুলিশ আটক করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উৎপল শীল সুন্দলী বাজারে সোনার দোকানদার মিলন দত্তের কাছ থেকে ৩ হাজার, সাবেক ইউপি সদস্য প্রকাশ বিশ্বাসের কাছ থেকে ৩ হাজার টাকা এভাবে ১০ থেকে ১২ জনের কাছ থেকে প্রায় ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া কাস্টমস অফিসে কম্পিউটার অপারেটর পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সুন্দলী গ্রামের চিত্ত মন্ডলেরে মেয়ে চৈতালী মন্ডলের কাছ থেকে ৪০ হাজার টাকা নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ব্যাপারে অভয়নগর থানার উপ পরিদর্শক (এসআই) আকরাম হোসেন বলেন, ইনকাম ট্যাক্স অফিসার পরিচয় দিয়ে চাঁদাবাজি করা কালে উৎপল কুমার শীল নামের এক যুবককে আটক করা হয়েছে। সে এলাকার অনেক ব্যবসায়ীর কাছ থেকে টাকা নিয়েছে। এ ছাড়া চাকরি দেওয়ার কথা বলেও অনেকের কাছ থেকে টাকা নিয়েছে। উৎপল কুমার শীল আটক হয়েছে এ খবর পেয়ে ভুক্তভোগী চৈতালী বিশ্বাসের স্বামী মন্টু বিশ্বাস বাদী হয়ে অভয়নগর থানায় একটি প্রতারনা মামলা দায়ের করেছেন। প্রতারক উৎপল কুমার শীলকে জেল হাঝতে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *