“পুলিশ পদক সারা জীবন তোমাদের সম্মানিত করবে”: ————ডিএমপি কমিশনার

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ পুলিশ পদক পুলিশের জন্য অত্যন্ত গর্বের। এই পদক সারা জীবন একজন পুলিশকে সম্মানিত করে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

গতকাল মঙ্গলবার ২৬ জুলাই, সকালে রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ পদক-২০২০ ও ২০২১- এ ভূষিত ডিএমপির কর্মকর্তা ও পুলিশ সদস্যদের পদক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
পদকপ্রাপ্ত সকলকে টিম ডিএমপির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে কমিশনার বলেন, “স্বীকৃতি কাজের গতি বৃদ্ধি করে। এই সম্মান তোমাদের কাজের গতিকে আরও ত্বরান্বিত করবে”।

তিনি আরও বলেন, “বিশেষ পরিস্থিতির কারণে আজ পুরস্কারটি এভাবে প্রদান করা হলো। তাই পরিস্থিতি ভালো হলে মাননীয় প্রধানমন্ত্রী আবার নিজ হাতে পুরস্কার প্রদান করবেন”।
প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারির কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ হয়নি। করোনার প্রকোপ কম থাকায় গত ২৩ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত উদযাপিত হয় পুলিশ সপ্তাহ-২০২২।
মহান মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ বুলেট ছোড়া রাজারবাগ পুলিশ লাইনস মাঠে উদ্বোধনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পুলিশ সপ্তাহ-২০২২ উপলক্ষে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি পান ২০২১ সালের ১১৫ জন ও ২০২০ সালে স্বীকৃতি পান ১১৫ জন। এর মধ্যে ডিএমপির ৪৬ জন পুলিশ সদস্য এ পদক প্রাপ্তির গৌরব অর্জন করেন।
এ বছরের ২০ জানুয়ারি (বৃহস্পতিবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পৃথক দুটি প্রজ্ঞাপনে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২০২১ সালে ১৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং ২০২০ সালের জন্য ১৫ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) প্রদান করা হয়।
একই প্রজ্ঞাপনে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২০২১ সালে ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) এবং ২০২০ সালের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) প্রদান করা হয়। করোনার হালকা সংক্রমণ থাকায় প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান পুলিশ সপ্তাহের প্রথম দিন পদকপ্রাপ্ত কয়েকজনকে পুলিশ পদক পরিয়ে দিয়েছিলেন। আর অন্যান্যদের স্ব স্ব ইউনিট প্রধান কর্তৃক পরিয়ে দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেছিলেন।

পদক প্রদানের এ অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার); যুগ্ম পুলিশ কমিশনার ও উপ-পুলিশ কমিশনারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *