সোশ্যাল মিডিয়ায় ক্রিপ্টোকারেন্সি ক্রয় বিক্রয়ে প্ররোচনায়,৩জন গ্রেফতার

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি ক্রয় বিক্রয়ে প্ররোচনা ও কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ই-ট্রানজেকশনের মাধ্যমে ক্রিপ্টোকারেন্সি ক্রয়- বিক্রয় করার অপরাধে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ মেহেদী হাসান, মোঃ সোহরাব হোসেন এবং মোঃ মখদুম নবীন।

ডিবি সাইবারের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন সূত্রে জানানো হয়, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি গ্রুপ এবং পেইজ পরিলক্ষিত হয়। যেসব পেইজে তারা সাধারণ মানুষকে ক্রিপ্টোকারেন্সি বা ভার্চুয়াল মুদ্রা কেনা বেচা করার জন্য উৎসাহিত করছে। ক্রিপ্টোকারেন্সি লেনদেনে প্রচুর মুনাফা হয় মর্মে প্রচার করছে। এমন সূত্রের ভিত্তিতে প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান নির্ণয় করা হয়।
পরবর্তী সময়ে সোমবার (১ আগস্ট) দিবাগত রাত ২ টা ৪০ মিনিটের সময় বগুড়ার আদমদীঘি এলাকা থেকে মেহেদী, সোহরাব ও নবীন নামের ৩ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ভার্চুয়াল মুদ্রা কেনা-বেচায় ব্যবহৃত ৭টি মুঠোফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।
মামলার প্রাথমিক তদন্ত সম্পর্কে জানানো হয়, ক্রিপ্টোকারেন্সি কাজে ব্যবহৃত তাদের ব্যাংক অ্যাকাউন্টে সর্বশেষ ৩ বছরে ১২ কোটি ৭৮ লক্ষ ৫৯ হাজার ৪০৭ টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে। এছাড়া তাদের নিকট থেকে জব্দকৃত মোবাইল ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট পর্যালোচনা করে সর্বশেষ ৩ মাসে ১ কোটি ৩৮ লক্ষ ৩২ হাজার ৬৩৫ টাকার বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি লেনদেনের তথ্য পাওয়া যায় এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট ও ব্যাংক একাউন্ট গুলোর অনুসন্ধান চলমান রয়েছে।
রমনা মডেল থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ডের আবেদন সহ আদালতে পাঠানো হয়েছে বলে জানানো হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *