ডিএনসি’র টেকনাফ বিশেষ জোন ও কোস্টগার্ড এর যৌথ অভিযানে ১,৭০,০০০ পিস ইয়াবা সহ ৬ জন মিয়ানমার নাগরিক আটক

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, টেকনাফ বিশেষ জোন কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের লেঃ কমান্ডার আশিক আহমেদ (ট্যাজ) বিএন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক জনাব মোঃ সিরাজুল মোস্তফা এর নেতৃত্বে বিসিজি স্টেশান টেকনাফ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, টেকনাফ কর্তৃক সেন্টমার্টিন সাগর এলাকায় ১ টি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

মঙ্গলবার ১৬ আগস্ট আনুমানিক রাত ৩ টায় সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ হতে আনুমানিক ৩ নটিক্যাল মাইল দক্ষিন পূর্বে মায়ানমার সীমান্ত হতে একটি ফিশিং বোটকে মায়ানমার সীমানা অতিক্রম করে বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বোটটিকে ইয়াবা বহনকারী বোট হিসেবে সনাক্ত করা হয়।

কাছাকাছি আসলে রেইডিং টিমের সদস্যরা তাদের বোট থেকে দূরবর্তী ঐ বোটটিকে, টর্চ ও বাঁশির মাধ্যমে থামার সংকেত দিলে বোটটি না থেমে গতিবিধি পরিবর্তন করে মায়ানমারের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

রেইডিং টিমের সদস্যরা ধাওয়া করে উক্ত বোটের কাছে গেলে উক্ত বোট থেকে রেইডিং টিমের সদস্যদের উপর দেশিয় অস্ত্রসস্ত্র দ্বারা আক্রমনের চেষ্টা করা হয়। এসময় কোস্টগার্ড সদস্যরা তাদের শান্ত করতে ০৪ রাউন্ড ফাঁকা গোলা ছুঁড়ে।

পরবর্তীতে রেইডিং টিম সদস্যরা উক্ত বোটে তল্লাশী চালিয়ে ১ টি বস্তা হতে ১,৭০,০০০ (এক লক্ষ সত্তর হাজার) পিস ইয়াবা ও একটি সীমকার্ড বিহীন স্মার্টফোন (ভাঙ্গা) জব্দ করে এবং ইঞ্জিন চালিত কাঠের বোট সহ ৬ জন মায়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়।

জব্দকৃত ইয়াবা, কাঠের বোট সহ আটককৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুসারে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

গ্রেফতার কৃত মাদক ব্যাবসায়ীরা যথাক্রমে, খেপায়েত উল্ল্যাহ (২২) পিতাঃ মৃতঃ নুর আহম্মদ সাং নাপং মাস্টর দিল মোহাম্মদ প্রদিল্লা মাঝি। থানাঃ ঘাটিয়াখালি, জেলাঃ আকিয়াব, মায়ানমার। মোঃ শরিফ (২৭) পিতাঃ মৃতঃ আব্দুল গাফ্ফার। সাং ক্যাম্পপাড়া, তোবারক মাঝি, পোঃ তারায়ং, থানাঃ ঘাটিয়াখালী, জেলাঃ আকিয়াব, মায়ানমার। মোঃ হোছন (৩৮) পিতাঃ জালাল উদ্দিন। সাং মিঞ্জি-২, মোহাম্মদ মাঝি, পোঃ তারাং, থানাঃ মিঞ্জি, জেলাঃ আকিয়াব, মায়ানমার।
ছৈয়দুর রহমান (৪৩) পিতাঃ মৃত হারেদ সাং ক্যাম্প পাড়া, তোবারক মাঝি, পোঃ তারায়ং, থানাঃ ঘাটিয়াখালি, জেলাঃ আকিয়াব, মায়ানমার। মোঃ হোছন (২৭) পিতাঃ মৃতঃ রশিদ আহম্মদ, সাং আলছান মাঝি, সুলতান আহমদ, পোঃ তারায়ং, জেলাঃ আকিয়াব, মায়ানমার। নুর হোসেন (২১) পিতাঃ নুর কবির সাং ক্যাম্প পাড়া, তাবারক হোসেন, পোও তারায়ং, থানা ঘাটিয়াখালি, জেলাঃ আকিয়াব, মায়ানমার। গ্রেফতার কৃত মাদক ব্যাবসায়ীদের কাছ থেকে ১,৭০,০০০ (একলক্ষ সত্তর হাজার) পিস ইয়াবা এবং ইঞ্জিন চালিত কাঠের বোট ১ টি, মোবাইল ১ টি উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধ্যাদেশ অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *