নারায়নগঞ্জের রূপগঞ্জে বিএসটিআই এর অভিযানে ২,২৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল বৃহস্পতিবার ২৫ আগস্ট নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক কাপড়ে রং-এর স্থায়ীত্বের অনুকূলে বিএসটিআই’র সনদ, ছাড়পত্র গ্রহণ ব্যতিত ছাপা থান কাপড় তৈরী, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে জিএম ডাইং এন্ড প্রিন্টিং মিলস, বরাব, তারাব, রূপগঞ্জ, নারায়নগঞ্জ কে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুসারে অকটেন পণ্য প্রতি ১০ লিটারে ১৭০ মিলি পরিমাপে কম প্রদান করায় এবং ডিজেল পণ্য প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩১০ মিলি ও ৩৩০ মিলি পরিমাপে কম প্রদান করায় সেকান্দর ফিলিং স্টেশন, বরাব, তারাব, রূপগঞ্জ, নারায়নগঞ্জ কে ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা জরিমানা ও অকটেন এবং ডিজেল ডিসপেন্সিং ইউনিটসমূহ বন্ধ করে দেয়া হয়।

এছাড়াও মেসার্স সাইবা টেক্সটাইল মিলস (প্রাঃ) লিঃ, বরাব খালপাড়, তারাব, রূপগঞ্জ, নারায়নগঞ্জ-এ অভিযান পরিচালনা করা হয় কিন্তু কারখানাটির উৎপাদন সাময়িক বন্ধ থাকায় বিএসটিআই’র সিএম লাইসেন্স গ্রহণ করে ব্যবসা পরিচালনার পরামর্শ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম, পরীক্ষক (টেক্সটাইল) ও সোহাগ হায়দার, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *