বিএসটিআই প্রধান কার্যালয়ের মোবাইল কোর্ট কর্তৃক রাজধানীর ওয়ারী চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় ২ টি প্রতিষ্ঠান কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ গত বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর রাজধানীর ওয়ারী, চকবাজার ও কামরাঙ্গীরচর থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই’র সিএম লাইসেন্স/ছাড়পত্র গ্রহণ ব্যতিত বাধ্যতামূলক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাত করার অপরাধে নিম্নরূপ ২টি মামলা দায়ের করা হয়।
প্রতিষ্ঠান আল হাসান ইলেকট্রিক হাউজ, কাপ্তান বাজার, ঢাকা পণ্য পিভিসি ইন্সুলেটেড ক্যাবলস, টু-পিন সুইচ/সকেট ও এলইডি বাল্ব ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা সহ জব্দকৃত ‘নিলা ক্যাবলস’ ব্র্যান্ডের ২২ কয়েল ক্যাবল ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়, অপর প্রতিষ্ঠান গ্রীন লাইট, কাপ্তান বাজার, ঢাকা; পণ্য: এলইডি বাল্ব, ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উপরোক্ত প্রতিষ্ঠান ছাড়াও প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে চকবাজার থানাধীন এলাকায় আমদানি নিষিদ্ধ ‘স্কিন ক্রিম’ বাজারজাত কারক ১টি ও কামরাঙ্গীরচর থানাধীন খোলা মোড়া এলাকায় ‘পিভিসি ইন্সুলেটেড ক্যাবলস’ উৎপাদনকারী ১টি প্রতিষ্ঠানের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে এপিবিএন-১১ সদস্যদের সহায়তায় পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে মোঃ আসিফ খান ও আফসানা হোসেন, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন এবং মোঃ মাছুদুল হক, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই, ঢাকা সার্বিক সহায়তা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *