অভয়নগরে বিদ্যুতের সর্ট সার্কিটের একটি পরিবারের স্বপ্ন আগুনে পুড়ে ছাই

Uncategorized অন্যান্য

অভয়নগর (যশোর) প্রতিনিধি ঃ যশোরে অভয়নগর উপজেলায় ইয়াছিন গাজী নামের দরিদ্র এক রংমিস্ত্রী সাজান সংসার পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল রবিবার (১১ সেপ্টেম্বের) সকাল সাড়ে ৯ টার সময় এ আগুনের ঘটনা ঘটে। ইয়াছিন গাজীর বাড়ি উপজেলার বুইকরা গ্রামে।

নওয়াপাড়া ফায়ার সার্ভিসের একটি দল আধাঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
ধারনা করা হচ্ছে সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রবিবার সকালে বাড়ির সকলে বিভিন্ন কাজে বাড়ি থেকে বের হয়ে যান। ওই দিন সকাল সাড়ে ৯টার সময় ইয়াছিন গাজীর বসত ঘরে আগুন জ্বলতে দেখে আমরা সকলে এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করি এবং নওয়াপাড়া ফায়ার সার্ভিস অফিসে খবর দেই। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টা পর আগুন নেভাতে সক্ষম হয়। এরমধ্যে বসতবাড়ি ও ঘরের মধ্যে থাকা সব মালামাল পুড়ে যায়। ঘরের সাথে থাকা কবুতরের ঘর ছিল সেটাও পুড়ে যায়। কবুতরের ঘর বন্ধ থাকার কারণে প্রায় একশত কবুতর পুড়ে মারা গেছে।

ইয়াছিন গাজীর স্ত্রী রেখা বেগম বলেন, আমার স্বামী রংমিস্ত্রীর কাজ করেন। সকালে সে কাজে গেলে, আমি ৯টার সময় ছেলেদের জন্মনিবন্ধন নিয়ে আসার জন্য পৌরসভায় যাই । হঠাৎ আমার প্রতিবেশী আমাকে ফোনে বলেন, যে আমার ঘরে আগুন লেগেছে। আমি এসে দেখি আমার ঘর পুড়ে ছাই হয়ে গেছে । তিনি আরও বলেন, ঘরে থাকা সকল আসবাবপত্র ও নগদ টাকা সহ কবুতর এবং একটি পোষা পাখি পুড়ে মারা গেছে । এসময় আনুমানিক দেড় লাখ টাকার মত ক্ষতি হয়েছে । কান্নাজড়িত কন্ঠে তিনি আরো বলেন, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। আমাদের থাকার আর কোন জায়গা থাকলো না। আমরা এখন কী করবো। কোথায় যাবো।

নওয়াপাড়া ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার টিটব শিকদার বলেন, সকালে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছে আধাঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনি। এরই মধ্যে বসতবাড়ির সব পুড়ে গেছে। সর্ট সার্কিট থেকে এ আগুনের ঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *