ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের বাজার তদার‌কি অ‌ভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ১৩ সে‌প্টেম্বর, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের নি‌র্দেশনা মোতা‌বেক চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের উ‌দ্যো‌গে চট্টগ্রাম মহানগরীর ষ্টেশন রোড এলাকার শিশুখাদ‌্য, গু‌ড়ো দুুধ, হো‌টেল ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
এ সময় স্কুলের পাশে অবস্থিত সুবাহ ফাস্ট ফুডকে নোংরা ও তেলাপোকাযুক্ত পরিবেশে চটপটি, ফুসকা ও বিরিয়ানি তৈরি করা সংরক্ষণ ও বিক্রয়ের অ‌ভি‌যো‌গে ১০,০০০ টাকা,মালঞ্চ জুবিলী রোড শাখাকে ৪,০০০ টাকা হাজী বিরিয়ানিকে ৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়,অত্যন্ত নোংরা পরিবেশে বেকারি আইটেম ও মিষ্টি প্রক্রিয়াকরন, সংরক্ষণ ও মোড়কজাত বিধিমালা না মানায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি এন্ড সুইটসকে ৫০,০০০ টাকা অধিক মূল্যে পণ্য বিক্রয়, মুল্যতালিকা প্রদর্শন না করা ও মোড়কজাত বিধিমালা না মানায় ৪০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
মঙ্গলবার ৫ টি প্রতিষ্ঠান‌কে ১,০৯,০০০ টাকা জ‌রিমানা করা হয় এবং ডিম, মাংস ও নিত‌্যপ‌ণ্যের দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়। সকাল সা‌ড়ে ১০টা থে‌কে পরিচালিত বাজার তদারকি অভিযানে নেতৃ‌ত্বে প্রদান করেন উপ-পরিচালক মোঃ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক জনাব আনিছুর রহমান ।
সিএমপি পু‌লি‌শের এক‌টি চৌকস টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা প্রদান ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *