ভোক্তা অধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের বাজার তদার‌কি অ‌ভিযানে ৬ টি প্রতিষ্ঠান কে ১৯ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার ১৭ সে‌প্টেম্বর, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক এর নি‌র্দেশনা মোতা‌বেক কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লার রানীর বাজার ও‌ টমছম ব্রিজ বাজা‌র এলাকার নিত‌্যপ‌ণ‌্য ও কাঁচা বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় আজ টমছম ব্রিজ বাজা‌রের ম‌ুরগীর দোকা‌নে দেখা যায়, ভোক্তা‌কে কৌশ‌লে প্রতি ১ কে‌জি মুরগী‌তে ১৮৪ গ্রাম কম দেওয়া হ‌চ্ছে বিষয়‌টি তদার‌কি টি‌মের হ‌া‌তে ধরা পড়ায় জা‌বেদ ব্রয়লার হাউজ‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা এবং কারচূ‌পির কা‌জে ব‌্যবহৃত দু‌টি প‌রিমাপক যন্ত্র জব্দ ক‌রে জনসম্মু‌খে ধ্বংস করা হয়। এছাড়াও আজ মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উ‌দ্দে‌শ্যে সংরক্ষণ করায় মা ফা‌র্মেসী‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

প‌ণ্যের দাম বে‌শি রাখাসহ মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় আরও ৪‌টি প্রতিষ্ঠান‌কে ৪ হাজার টাকা সহ সর্বমোট ৬ প্রতিষ্ঠান‌কে ১৯ হাজার টাকা জ‌রিমানা করা হয়।
এছাড়াও শনিবার উক্ত এলাকার মু‌দি, ফল, মাছ, মাংস ও সবজির দোকা‌নেও তদার‌কি করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *