বিএসটিআই এর বিভাগীয় অফিস চট্টগ্রাম ও জেলা প্রশাসনের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ শনিবার ৮ অক্টোবর চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম এর সমন্বয়ে চট্টগ্রাম মহানগরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন অনুসারে মেসার্স আদিয়াত ডিপার্টমেন্টাল স্টোর, ২০৩, আল সিরাজ টাওয়ার, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটিকে ভেরিফিকেশন সনদ ব্যতীত ওজন যন্ত্রের ব্যবহার, পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত পণ্য বিক্রয় এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য অধিকারে রাখায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়।
কর্ণফূলী কমপ্লেক্স, ২নং গেইট, ষোলশহর, চট্টগ্রাম বাজারের বেশ কিছু দোকানের ওজনযন্ত্র পরীক্ষা করে সঠিক পাওয়া যায়।

রহমান এন্ড কোং ফিলিং স্টেশন, ষোলশহর, চট্টগ্রাম নামক প্রতিষ্ঠানটির ডিজেল ও অকটেন ডিস্পেনসিং ইউনিট সমূহ পরীক্ষা করে দেখা হয়। অকটেন ডিস্পেনসিং ইউনিটে ১০ লিটারে ৩০ মি.লি. বেশি পাওয়া যাওয়ায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ত্রুটি সংশোধন করার নির্দেশ প্রদান করেন।

নগরীর লালখান বাজার এলাকায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের ওজন যন্ত্র ও পণ্য যাঁচাই করা হয় এবং আমদানীকারকের বৈধ কাগজপত্র ব্যতীত পণ্য বিক্রয়ের ব্যাপারে নির্দেশনা দেয়া হয়।
উক্ত মোবাইল কোর্টটি নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর বিভাগীয় অফিস, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *