রংপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস এর আলোচনা সভা ও ভূমিকম্প এবং অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার সকাল ১০ টায় রংপুর জেলার গংগাচড়া সরকারী কলেজ মাঠে ” জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২” এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
“বর্জ্যের পরিশোধন নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন” এই শ্লোগানকে সামনে রেখে সকলকে যেকোন কাজ শুরু ও শেষে সাবান দিয়ে ভালভাবে হাত ধোয়ার জন্য সর্বসাধারণকে আহবান জানানো হয়।
উক্ত অনুষ্ঠান জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, রংপুর এর আয়োজনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আসিব আহসান, জেলা প্রশাসক, রংপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ফেরদৌস আলী চৌধুরী, পুলিশ সুপার, রংপুর, পঙ্কজ কুমার সাহা, নির্বাহী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, রংপুর, মোঃ রুহুল আমিন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, গংগাচড়া রংপুর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ এরশাদ উদ্দিন, পিএএ, উপজেলা নির্বাহী অফিসার, গংগাচড়া, রংপুর।
এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোঃ জসীম উদ্দিন পিএফএম, উপ-পরিচালক, ফারসার্ভিস ও সিভিল হিফেন্স, রংপুর বিভাগ, রংপুর, মোঃ দুলাল হোসেন, অফিসার ইনচার্জ, গংগাচড়া মডেল থানা, রংপুর সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে হাত ধোয়ার সামগ্রী বিতরণ করা হয়।

এরপরেই উপজেলা প্রশাসন, গংগাচড়া, রংপুর এর আয়োজনে এবং উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, গংগাচড়া, রংপুর এর ব্যবস্থাপনায় ” আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২” এর আলোচনা সভা ও ভূমিকম্প এবং অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় তথা ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে প্রাথমিকভাবে কি ধরণের পদক্ষেপ গ্রহণ করলে সহজেই মোকাবেলা করা যায়, ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স, গংগাচড়া, রংপুর তা মহড়ার মধ্য দিয়ে প্রদর্শন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *