সিলেটের হবিগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ

Uncategorized আইন ও আদালত




!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল মঙ্গলবার ৪ টি অভিযোগের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ সিলেটের হবিগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের বিরুদ্ধে কৃষকদের পরিবর্তে সিন্ডিকেটের মাধ্যমে ব্যবসায়ীদের নিকট হতে ধান ক্রয়, খাদ্য বান্ধব কর্মসূচি (ওএমএস) -এর ডিলার নিয়োগে সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায় সহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ এর তিন সদস্যের সমন্বয়ে গঠিত টিম গতমঙ্গলবার ১ নভেম্বর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।
অভিযান পরিচালনা কালে ২০২১-২২ অর্থবছরের বোরো ধান সংগ্রহের জন্য সংশ্লিষ্ট অফিস কর্তৃক বাছাইকৃত কৃষকের তালিকা, কৃষকের নিকট হতে ধান ক্রয়ের রশিদ, ওজন মান ও মওজুদ সনদ, বোঝাই/খালাস নির্দেশ, খামাল কার্ড সংগ্রহ করা হয়। পরবর্তীতে খাদ্য গুদাম ও ওএমএস বিক্রয়ক্রেন্দ্র পরিদর্শন করে সঠিকতা যাচাই করে এনফোর্সমেন্ট টিম।
অভিযোগ সংশ্লিষ্ট প্রয়োজনীয় রেকর্ডপত্র পর্যালোচনা পরবর্তী পদক্ষেপের জন্য এ বিষয়ে কমিশন বরাবর শীঘ্রই প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *