মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর অভিযানে ২৯ কেজি গাঁজা সহ ৫ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ মাদকাসক্তিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। সংঘবদ্ধ মাদক পাচারকারীদের বিরুদ্ধে চলমান অভিযানের ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গত ১ নভেম্বর দুপুর থেকে বিকাল পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজলের তত্বাবধানে এবং ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক নির্দেশনায় ডেমরা সার্কেলের পরিদর্শক মোঃ শফিকুল ইসলামের নেতৃত্বে একটি টিম ঢাকা মেট্রোপলিটনের যাত্রাবাড়ী ও শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে ২৯ (উনত্রিশ) কেজি গাঁজা সহ আন্তঃজেলা মাদক পাচারকারী সিন্ডিকেটের ৫(পাঁচ) সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ জামাল মিয়া (৩২), পিতা- মৃত আঃ আজিজ, মাতা মৃত আছিয়া বেগম,
ঠিকানাঃ গ্রামঃ আদিমপুর, থানাঃ বিজয়নগর, জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া। মোঃ নাইম (২৪), পিতা হারুন মিয়া, মাতা মৃত মর্জিনা বেগম, ঠিকানাঃ গ্রামঃ আদিমপুর, থানাঃ বিজয়নগর, জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া। মোঃ রুবেল (২৪), পিতা- মোঃ সোহরাব মিয়া, মাতা রানু আরা বেগম, ঠিকানাঃ গ্রামঃ আদিমপুর, থানাঃ বিজয়নগর, জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া। মোঃ আমান উল্লাহ (২৫), পিতা আনু মিয়া, মাতা পেয়ারা বেগম, ঠিকানাঃ আদিমপুর, থানা-বিজয়নগর, জেলা- ব্রাহ্মণবাড়িয়া। মোঃ কামাল হোসেন (৩২), পিতা মৃত আক্তার হোসেন, মাতা আমিনা খাতুন,
ঠিকানাঃ বাঘাউরা, থানা-নবীনগর, জেলা- ব্রাহ্মণবাড়িয়া।
ঢাকা মেট্রোঃ কার্যালয় (দক্ষিণ) এর কাছে গোপন সংবাদ আসে, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকা থেকে আন্তঃজেলা মাদক পাচারকারী চক্রের সদস্যগণ ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা দেশের বিভিন্ন জেলায় পৌঁছে দিচ্ছে।
এই প্রেক্ষাপটে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের ডেমরা সার্কেল নজরদারি বৃদ্ধি ও নিয়মিত টহলের মাধ্যমে গত অক্টোবর মাসে ১৯ কেজি গাঁজা উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্য বিশ্লেষণ করে ও বিশ্বস্থ গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আজ দুপুর থেকে ডেমরা সার্কেলের সদস্যগণ বিভিন্ন ছদ্মবেশে যাত্রাবাড়ি ও শ্যামপুর এলাকায় অবস্থান নেয়।

এসময় যাত্রাবাড়ি থানাধীন সায়েদাবাদ জোনাকী বাস কাউন্টারের সামনে থেকে ২০ কেজি গাঁজা সহ ১ ও ২নং আসামীকে গ্রেপ্তার করে। যাত্রাবাড়ি মীর হাজীরবাগ এলাকা থেকে ৮ কেজি গাঁজাসহ ৩ ও ৪নং আসামীকে গ্রেপ্তার করে। পরে শ্যামপুর মডেল থানাধীন উল্লারবাগ এলাকা থেকে ২ কেজি গাঁজাসহ এই চক্রের অপর সদস্য ৫নং আসামীকে গ্রেপ্তার করে।গ্রেপ্তারকৃত জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা প্রত্যেকেই ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার সীমান্তবর্তী এলাকার বাসিন্দা এবং পেশায় শ্রমিক। এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের লক্ষ্যে কার্যক্রম অব্যহত আছে বলে জানান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর কর্মকর্তারা।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *