নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের হবিগঞ্জ জেলা কার্যলয় কর্তৃক খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটি’র ১ম সভা অনুষ্ঠিত

Uncategorized জাতীয়



নিজস্ব প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ১৭ নভেম্বর, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, হবিগঞ্জ এর আয়োজনে ‘উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটি’র ১ম সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্বে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিন, আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের প্রতিনিধি এবং উক্ত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
প্রথমেই কমিটির সকল সদস্যদের নাম ও কমিটির কার্যপরিধি সম্পর্কে সকলকে অবহিত করা হয়।

এরপর কমিটির সদস্য সচিব জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ শাকিব হোসাইন সকলকে শুভেচ্ছা জানান এবং নিরাপদ খাদ্য ব্যবস্থাপণার মূল ধারণা বিজ্ঞান ভিত্তিক উপায়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে সকলের সামনে তুলে ধরেন।

উন্মুক্ত আলোচনা পর্বে খাদ্য ব্যবসায়ী মাসুক মিয়া বলেন উপজেলায় একটি আদর্শ হোটেল প্রতিষ্ঠার জন্য সভাপতির নিকট আবেদন জানান। এছাড়া নামে বেনামে বিভিন্ন ধরনের আইসস্ক্রিম ললিপপ প্রচুর পরিমানে বিক্রি হয়। যেগুলোতে ক্ষতিকর রঙ মেশানো থাকে তা নিয়মিতভাবে মনিটরিং করা প্রয়োজন বলে সবার দৃষ্টি আকর্ষণ করেন।

গণমাধ্যম কর্মীরা বলেন, হাট বাজারে মোড়কবিহীন খাদ্য পণ্যকে মোড়কের আওতায় আনতে হবে, স্থানীয় বাজারে বিভিন্ন শাকসবজীতে যে সামান্য লাভের আশায় রাসায়নিক মিশ্রিত করা হয় তা প্রতিহত করতে বাজারে খাদ্য ব্যবসায়ীদের নিয়ে জনসচেতনতামূলক কার্যক্রম চালাতে হবে।

সভাপতি তার বক্তব্য বলেন, বাজার মনিটরিং জোরদার করতে হবে এবং প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়ন করা হবে। বিভিন্ন বাজার খাদ্য সংশ্লিষ্টদের নিকট সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে সকলকে আইন সম্পর্কে সচেতন করার কথা বলেন।

সর্বোপরি উপজেলায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার আহবান জানান। সভায় আর কোন বক্তব্য না থাকায় সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *