ইংরেজী বর্ষ বিদায় ও ২০২৩ ইংরেজী বর্ষবরণ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিশেষ সতর্কতা

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ আগামী ৩১ শে ডিসেম্বর, রাতে ইংরেজী বর্ষ বিদায় ও ২০২৩ ইংরেজী বর্ষবরণ উদযাপন কালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বদ্ধপরিকর। সকল অনুষ্ঠান শান্তিপূর্ণ ও নিরাপদে সম্পন্ন করার লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোষ্ট স্থাপন, গীর্জা, হোটেল, ক্লাব, বিনোদন কেন্দ্রে পুলিশ মোতায়েন, টহল জোরদার, ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা এবং সাদা পোশাকে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে সম্মানিত নাগরিকদের নিম্মলিখিত নিদের্শনাসমূহ অনুসরণ করার জন্য অনুরোধ করা হলোঃ

রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ এবং প্রকাশ্য স্থানে কোন ধরনের জমায়েত/সমাবেশ/উৎসব না করা।
থার্টি-ফার্স্ট নাইট উপলক্ষে অনুমোদিত স্থানে আয়োজিত সভা, সমাবেশ এবং ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠানসমূহে করোনা সংক্রান্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা।
উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোন ধরনের অনুষ্ঠান আয়োজন বা সমাবেশ বা নাচ, গান বা অন্য কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করা ।
কোথাও কোন ধরনের আতশবাজি/পটকা না ফোটানো। কোন ভবনের ছাদে আতশবাজি/পটকা ফোটানো হলে ভবন মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
৩১ শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টা থেকে পরদিন সকাল ১০ টা পর্যন্ত পতেঙ্গা সী-বীচ ও পারকি বীচ এলাকায় অবস্থান না করা ।
৩১ শে ডিসেম্বর সন্ধ্যা ৬ টা থেকে পরদিন সন্ধ্যা ৬ টা পর্যন্ত লাইসেন্সকৃত সকল বার ও মদের দোকান বন্ধ রাখা।
উচ্চস্বরে গাড়ির হর্ণ না বাজানো কিংবা বেপরোয়া গতিতে গাড়ী বা মোটরবাইক না চালানো।
আনন্দ উদযাপনের ক্ষেত্রে আমাদের প্রচলিত সমাজ ব্যবস্থা ও সংস্কৃতির প্রতি লক্ষ্য রেখে প্রত্যাশিত ও গ্রহণযোগ্য শালীনতা বজায় রাখা।
মাদকদ্রব্য সেবন থেকে বিরত থাকতে থাকা। মাদকাসক্ত অবস্থায় কাউকে পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সকল অনুষ্ঠানে নারীদের জন্য পৃথক ব্যবস্থা রাখা এবং নারীদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা।
নৈতিক মূল্যবোধ পরিপন্থী কর্মকান্ড হতে বিরত থাকা।
অশোভণ আচরণ এবং বে-আইনী কার্যকলাপ হতে বিরত থাকা।
হোটেলে ডিজে পার্টির নামে কোন স্পেস বা কক্ষ ভাড়া না দেওয়া ।
জনগণের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হয় এমন যে কোন ধরনের কর্মকান্ড পরিহার করা।
৩১ শে ডিসেম্বর রাত ১০ টা পর সকল ফার্স্ট ফুডের দোকানসহ মার্কেট বন্ধ রাখা।

ইংরেজী নববর্ষের প্রাক্কালে শুক্রবার ৩০ ডিসেম্বর বিকাল ৪ টা থেকে ১ জানুয়ারী সকাল ১০ টা পর্যন্ত সকল প্রকার লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন না করার জন্য সংশ্লিষ্ট সম্মানিত নগরবাসীর প্রতি অনুরোধ করা হলো।

উপর্যুক্ত নির্দেশনা পালনে ব্যর্থ ব্যক্তিদের বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও যে কোন গুরুত্বপূর্ণ সংবাদ /দুর্ঘটনা সংক্রান্ত তথ্য তাৎক্ষনিক সিএমপি, পুলিশ কন্ট্রোল রুম, ফোন নম্বরঃ ০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০১৬৭৬-১২৩৪৫৬, ০১৩২০-০৫৭৯৯৮ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ জানানোর জন্য অনুরোধ করা হল।

যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে সংশ্লিষ্ট নাগরিকবৃন্দকে কর্তব্যরত পুলিশ সদস্যদের সাহায্য গ্রহণের পরামর্শ দেয়া হলো। কর্তব্যরত পুলিশ সদস্যদের আইন প্রয়োগে সহযোগিতা করার জন্য নাগরিকদের অনুরোধ করা হলো।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ইংরেজী নববর্ষ ২০২৩ উদযাপন নির্বিঘ্ন করতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *