কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক বশরণখোলায় জনসাধারনের সাথে জনসচেতনামূলক সভা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

Uncategorized অন্যান্য


বাগেরহাট প্রতিনিধি ঃ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক বাগেরহাটের শরণখোলায় স্থানীয় জনসাধারন কে নিয়ে জনসচেতনামূলক সভা ও বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, প্রতিষ্ঠালগ্ন থেকেই অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। উপকূল/চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। তাই সুবিধা বঞ্চিত মানুষের সেবায় সব সময় এগিয়ে এসেছে কোস্ট গার্ড।

এরই ধারাবাহিকতায় সোমবার ২০ মার্চ, সকল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানার অর্ন্তগত দোনা, সোলামবাড়িয়া এবং পাতাবাড়িয়া তৎসংলগ্ন এলাকায় গমন করে ২শতাধিক অসহায়, গরীব, দুঃস্থ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী প্রদান কার্যক্রমে কোস্ট গার্ড পশ্চিম জোনের মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট তামান্না তাবাচ্ছুম, এএমসি ও কন্টিজেন্ট কমান্ডার শরণখোলা এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও সকাল ৯ টা ৪০ মিনিট থেকে ১১ টা পর্যন্ত কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি স্টেশন শরণখোলা এর কন্টিজেন্ট কমান্ডার কর্তৃক বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানাধীন এলাকায় উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধ মৎস্য আহরণ, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়।

উক্ত জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি এবং স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *